হোম জাতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনেক প্রিয়: সাবেক স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনেক প্রিয়: সাবেক স্বাস্থ্যমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 37 ভিউজ

জাতীয় ডেস্ক:

চিকিৎসকদের সুরক্ষার ব্যবস্থা করলে স্বাস্থ্যখাতও সুরক্ষিত থাকবে বলে মন্তব্য করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক।

শনিবার (৩ ফেব্রুয়ারি) স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর আয়োজনে নবনিযুক্ত স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেনের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রুহুল হক বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনেক প্রিয়। ওনার কাছে সঠিকভাবে উপস্থাপন করতে পারলে অনেক কাজ করা হয়ে যাবে, সবার জন্য স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে।

স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজাতে হলে আলোচনা করে এগিয়ে যেতে হবে মন্তব্য করে সাবেক এ স্বাস্থ্যমন্ত্রী বলেন, সবাইকে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। চিকিৎসকদের সুরক্ষার ব্যবস্থা করলে স্বাস্থ্য খাত সুরক্ষিত থাকবে।

চিকিৎসকরা স্বাস্থ্য সুরক্ষা আইন দ্রুত বাস্তবায়ন চেয়েছেন বলেও জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, ‘বাংলাদেশের চিকিৎসকদের মান নিয়ে কোনো প্রশ্ন নেই। চিকিৎসক বাহিনী স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবথেকে বড় অস্ত্র। তাদের জন্য কাজ করতে পারলে আমি আনন্দিত হব।’ চিকিৎসকদের সুরক্ষার ব্যাপারে কাজ করতে এরই মধ্যে প্রধানমন্ত্রীর কাছ থেকে নির্দেশনা পেয়েছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর কাছে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে সমন্বয় করে সঠিক এবং ভালো পরিবেশ তৈরি করতে হবে। তাহলেই জনসাধারণের আস্থা ফিরে আসবে।

মন্ত্রী বলেন, শতভাগ হয়তো পারব না, সবাই মিলে এক হয়ে কাজ করলে অবশ্যই অনেক কাজ এগিয়ে যাবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন