হোম জাতীয় স্বল্পদূরত্বে চালানোর সিদ্ধান্ত বাতিল, ট্রেন চলাচলের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি: রেলওয়ে

স্বল্পদূরত্বে চালানোর সিদ্ধান্ত বাতিল, ট্রেন চলাচলের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি: রেলওয়ে

কর্তৃক Editor
০ মন্তব্য 20 ভিউজ

জাতীয় ডেস্ক:

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার কারণে সারাদেশে গত ৭ দিন ধরে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে কবে নাগাদ ট্রেন চলাচল শুরু হবে, সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশ রেলওয়ে। বৃহস্পতিবার থেকে স্বল্পদূরত্বে যেসব ট্রেন চলার কথা ছিল, সেগুলোও বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) এসব কথ্য জানান বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী।

তিনি বলেন, ‘ট্রেন চলাচলের বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। ট্রেন চালানো কোনো বিষয় না, বিষয়টি হচ্ছে নিরাপত্তা। সার্বিক পরিস্থিতি বিশ্লেষণ করে মন্ত্রী, সচিব এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে কবে থেকে ট্রেন চলবে সেই সিদ্ধান্ত নেয়া হবে।’

এর আগে বুধবার রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবির জানিয়েছিলেন, বৃহস্পতিবার কারফিউ শিথিল সময়ে ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা ও ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে ২টি কমিউটার ট্রেন চলাচল করবে।

এমন ঘোষণায় স্বল্পদূরত্বের যাত্রীদের মধ্যে আশার সঞ্চার হলেও, নিরাপত্তার কথা বিবেচনা করে সিদ্ধান্ত পরিবর্তন করে ট্রেন চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

গত ১৮ জুলাই রাজধানীর নাখালপাড়া রেলগেট এলাকায় কোটা আন্দোলনকারীরা রেললাইনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করলে জননিরাপত্তার স্বার্থে ট্রেন চলাচল বন্ধ রাখে বাংলাদেশ রেলওয়ে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন