হোম খেলাধুলা সোহাগের ঘটনায় বাফুফের তদন্ত কমিটি থেকে পদত্যাগ দুই সহ-সভাপতির

খেলার সংলাপ:

আর্থিক অনিয়মের অভিযোগ এনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে ফিফা। বিষয়টি খতিয়ে দেখতে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা।

কিন্তু সেখান থেকে হঠাৎ ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন দুই সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি ও আতাউর রহমান ভূঁইয়া মানিক।

অর্থের সংকট দেখিয়ে যখন বাংলাদেশ নারী ফুটবল দলকে অলিম্পিক বাছাইয়ে না পাঠানোর অজুহাত, তখন গুরুতর অভিযোগ নিয়ে হাজির ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা-ফিফা। সংস্থাটির ফান্ড থেকে প্রাপ্ত অর্থের সঠিক হিসাব না দেয়ায় দুই বছরের জন্য সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে নিষিদ্ধ হন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
 
তার তিন দিন পর ১৭ এপ্রিল অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে বাফুফে ১০ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। সোহাগকে বরখাস্ত এবং আজীবন বাফুফেতে নিষিদ্ধ করে তার বিরুদ্ধে ওঠা দুর্নীতি তদন্তের জন্যই মূলত এই কমিটি গঠন করা হয়েছিল।
 
যেখানে ছিলেন বাফুফের দুই সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি ও আতাউর রহমান ভূঁইয়া মানিক। কিন্তু সে কমিটিতে ভাঙন ধরায় এখন যথাযথ রিপোর্ট পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। মহিউদ্দিন বুধবার (২৬ এপ্রিল) পদত্যাগ করেছেন। আর মানিক সরে দাঁড়ান দুই দিন আগে। দুজনই দেখিয়েছেন ব্যক্তিগত কারণ। তাদের এই পদত্যাগপত্রের বিষয়টি আগামী ২ মে বাফুফে সাধারণ নির্বাহী সভায় আলোচনা হওয়ার কথা রয়েছে। 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন