হোম খেলাধুলা সিলেটকে বড় পুঁজি এনে দিয়ে শীর্ষে উঠলেন হৃদয়

খেলার সংলাপ :

রংপুর রাইডার্সের বিপক্ষে অনবদ্য এক ইনিংস খেলে সিলেটকে বড় পুঁজি এনে দিয়েছেন তৌহিদ হৃদয়। একই সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে রান সংগ্রাহকদের তালিকার শীর্ষে পৌঁছে গেছেন তিনি ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) মিরপুরে বিপিএলের সন্ধ্যার ম্যাচে হৃদয় ও মুশফিকের ১১১ রানের জুটির ওপর ভর করে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে সিলেট।

হৃদয় ৫৭ বলে ৮৫ ও মুশফিক ৩৫ বলে ৫৫ রান করে অপরাজিত ছিলেন। রংপুরের পক্ষে একটি করে উইকেট তুলে নেন শেখ মেহেদী হাসান ও হাসান মাহমুদ।

টস হেরে ব্যাট করতে নেমে মন্থর গতিতে ব্যাট করতে থামকে সিলেটের দুই ওপেনার তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। প্রথম ৫০ বলে তাদের ব্যাট থেকে আসে মাত্র ৪৩ রান। ২২ বলে ১৫ রান করে হাসান মাহমুদের বলে শান্ত বোল্ড হলে ক্রিজে আসেন জাকির হাসান। তিনি দ্রুত রান তোলার চেষ্টা করেন। তবে মেহেদী হাসানকে তুলে মারতে গিয়ে অ্যারন জোন্সের হাতে ধরা পড়ায় তার ইনিংস থামে মাত্র ৭ রানে।

তৃতীয় ‍উইকেট জুটিতে ক্রিজে আসেন মুশফিকুর রহিম। মারমুখো ব্যাটিংয়ে এ অভিজ্ঞ ব্যাটার দলীয় রানে গতি আনেন। অন্যদিকে হাত খুলে খেলেন হৃদয়ও। ৪৩ বলে ৯ চার ও ১ ছক্কার মারে তিনি তুলে নেন আসরে নিজের পঞ্চম ফিফটি। অন্যদিকে ঝড়ো ব্যাটিংয়ে ৫ চার ও ৩ ছক্কায় ফিফটি তুলে নেন মুশফিক।

অন্যদিকে শেষ পর্যন্ত ক্রিজে অপরাজিত থেকে ৫৭ বল মোকাবিলায় ১৩ চার ও ২ ছক্কায় ৮৫ রানে অপরাজিত থাকেন হৃদয়। তাতে সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্তদের পেছনে ফেলে তিনি উঠে যান আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। ৮ ইনিংসে ৫৩.২৮ গড়ে তার রান এখন ৩৭৩।

সিলেট ও রংপুর উভয় দল ইতোমধ্যে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে সিলেট। ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে রংপুর। সোহানদের সামনে সুযোগ আছে টেবিলের দুইয়ে ওঠার। অন্যদিকে এ ম্যাচ জিতলে শীর্ষস্থান থেকে সিলেটকে হঠাতে পারবে না কেউ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন