হোম খেলাধুলা সিরিজ বাঁচানোর লড়াইয়ে বড় পরিবর্তন আসতে পারে বাংলাদেশ দলে

সিরিজ বাঁচানোর লড়াইয়ে বড় পরিবর্তন আসতে পারে বাংলাদেশ দলে

কর্তৃক Editor
০ মন্তব্য 52 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপের আগে কন্ডিশন বোঝার জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ রেখেছিল বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেটে একদমই নতুন মুখ যুক্তরাষ্ট্রকে নিয়ে এই সিরিজে বাড়তি কোনো আড়ম্বর ছিল না। তবে সেই যুক্তরাষ্ট্রই বাংলাদেশকে চমকে দিয়েছে দারুণভাবে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দেখায়ই বাংলাদেশকে হারিয়ে দিয়েছে র‍্যাঙ্কিংয়ে ১০ ধাপ পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্র।

তিন ম্যাচের সিরিজে বৃহস্পতিবার (২৩ মে) দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র। হিউস্টনের অস্থায়ী প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে অনুষ্ঠিতব্য ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজ বাঁচানোর লড়াই। এই ম্যাচে হারলে ৩ ম্যাচের সিরিজে বাংলাদেশকে হারিয়ে ইতিহাসের পাতায় নাম লেখাবে যুক্তরাষ্ট্র। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

সিরিজের প্রথম ম্যাচে অনেকটা অনাকাঙ্ক্ষিতভাবেই হেরে গিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের আগে টাইগারদের এমন পারফরম্যান্স নিঃসন্দেহে ভাবাচ্ছে ভক্ত-সমর্থকদের। দ্বিতীয় ম্যাচটা তাই বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর মিশন। সেই মিশনে দলে আসতে পারে বেশকিছু পরিবর্তন।

প্রথম ম্যাচে বাংলাদেশের বিপর্যয়ের বড় কারণ ছিল টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতা। ওপেনিংয়ে লিটন দাসের ধারাবাহিক ব্যর্থতা এবং সৌম্যর ইনিংস বড় করতে না পারা বড় চিন্তার কারণ। এই ম্যাচে তাই ওপেনিংয়ে পরিবর্তন আসতে পারে। লিটনকে বাদ দিয়ে দারুণ ফর্মে থাকা তানজিদ তামিমকে ফেরানো হতে পারে টি-টোয়েন্টি দলে।

গত ম্যাচে বাংলাদেশের পেস বোলিং ডিপার্টমেন্ট ছিল কিছুটা নাজুক। সেক্ষেত্রে অতিরিক্ত একজন পেসার হিসেবে তানজিম সাকিবকে আনা হতে পারে একাদশে। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন একজন স্পিনার। এছাড়া একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম।

সিরিজের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে স্বাগতিকদের ১৫৪ রানের লক্ষ্য দেয় টাইগাররা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের ক্রিকেট ইতিহাসে আইসিসির পূর্ণ সদস্য দেশের বিপক্ষে এটি দ্বিতীয় জয়।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদী/তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন