হোম জাতীয় সাদিক আব্দুল্লাহর যুক্তরাষ্ট্রে সম্পদের তথ্য চেয়েছে ইসি

জাতীয় ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও তার স্ত্রীর যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব এবং সম্পদের তথ্য চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১১ ডিসেম্বর) ইসির আইন শাখা থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এ ক্ষেত্রে ঢাকার মার্কিন দূতাবাসের সহায়তা নিতে বলেছে সংস্থাটি। ইসির নির্ভরযোগ্য একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, দ্বাদশ সংসদ নির্বাচনে বরিশাল-৫ সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ রিটার্নিং অফিসারের কাছে দাখিল করা মনোনয়নপত্রের সঙ্গে সংযুক্ত হলফনামায় তার নিজের ও স্ত্রীর দ্বৈত নাগরিকত্ব এবং যুক্তরাষ্ট্রে থাকা সম্পদ সম্পর্কে তথ্য গোপন করেছেন মর্মে অভিযোগ করে তার প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আপিল করেছেন ওই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক।

রোববার (১০ ডিসেম্বর) এ বিষয়ে ইসিতে শুনানি হয়। শুনানিতে সাদিক আবদুল্লাহ ও তার স্ত্রীর দ্বৈত নাগরিকত্ব এবং যুক্তরাষ্ট্রে থাকা সম্পদের তথ্য সংগ্রহের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়ার সিদ্ধান্ত হয়। প্রয়োজনে ঢাকার মার্কিন দূতাবাসের সহায়তা নিতে বলা হয়েছে। ১৫ ডিসেম্বর আপিলের বিষয়ে সিদ্ধান্ত জানাবে ইসি। এ অবস্থায় আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে তথ্য পাঠানোর নির্দেশ দেয় কমিশন।

গত ৬ ডিসেম্বর সেরনিয়াবত সাদিক আব্দুল্লাহর মনোনয়নপত্র বৈধতার বিরুদ্ধে আপিল করেন আওয়ামী লীগ প্রার্থী জাহিদ ফারুক। অন্যদিকে ৯ ডিসেম্বর জাহিদ ফারুকের প্রার্থিতা বাতিলের জন্য আপিল করেন সাদিক আব্দুল্লাহ। আগামী ১৫ ডিসেম্বর এ আবেদনের শুনানি হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন