হোম খুলনাসাতক্ষীরা সাতক্ষীরায় ভূমিহীন নেত্রী শহীদ জায়েদার ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা

সাতক্ষীরায় ভূমিহীন নেত্রী শহীদ জায়েদার ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা

কর্তৃক Editor
০ মন্তব্য 8 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় ভূমিহীন নেত্রী শহীদ জায়েদার ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের মুনজিতপুরের বিসিডিএস ভবনে এ স্মরনসভার আয়োজন করে জেলা ভূমিহীন সমিতি।

জেলা ভূমিহীন সমিতির সভাপতি মোঃ কওছার আলীর সভাপতিত্বে স্মরনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন।

এছাড়া সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম। এসময় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, ভূমিহীন নেতা আব্দুস সামাদ, ওহাব আলী সরদার, আদিত্য মল্লিক প্রমুখ।

স্মরণসভায় ভূমিহীন আন্দোলনে শহীদ জায়েদার স্মৃতি চারন করে বক্তারা বলেন, ২০০৮ সালের ২৭ জুলাই কালিগঞ্জ উপজেলার বাবুরাবাদে সরকারি খাস জমি ভূমিহীনদের মাঝে বন্টনের দাবিতে আন্দোলনরত ভূমিহীনদের উপর প্রশাসন ও ভ‚মিদস্যুদের নির্বিচারে ছোড়া গুলিতে শহীদ হন জায়েদা। এরপর থেকে সাতক্ষীরা উত্তাল হয়ে ওঠে। এ আন্দোলনের সাথে সরসরি যুক্ত থাকা ভূমিহীন আন্দোলনের অবিসংবাদিত নেতা প্রয়াত সাইফুল্লাহ লস্কর, অ্যাড. আব্দুর রহিম, মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার, অ্যাড.ফিরোজ হোসেনসহ অন্যান্যদের ত্যাগের কথাও এসময় স্মরন করা হয়।

বক্তারা বলেন, সাতক্ষীরায় এখনও কয়েক লাখ ভূমিহীন থাকা সত্তেও এ জেলাকে ভূমিহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। অবিলম্বে এসব ভূমিহীনকে জায়গা দিতে হবে অথবা সাতক্ষীরাকে ভূমিহীনযুক্ত ঘোষনা করতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন