হোম খুলনাসাতক্ষীরা সাতক্ষীরায় এক দফা দাবিতে নার্সদের ৪ ঘন্টা কর্মবিরতি পালন

সাতক্ষীরায় এক দফা দাবিতে নার্সদের ৪ ঘন্টা কর্মবিরতি পালন

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

এক দফা দাবিতে সাতক্ষীরায় কর্মবিরতি পালন করেছে নার্সরা। জেলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ সাতক্ষীরা জেলা কমিটির আয়োজনে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সদর হাসপাতালের সামনে চার ঘণ্টা ব্যাপী এ কর্মবিরতি পালন করা হয়। তবে কর্মবিরতির আওতামুক্ত রয়েছে হাসপাতালগুলোর জরুরি বিভাগ, আইসিইউ, সিসিইউ এর মত গুরুত্বপূর্ণ ওয়ার্ডগুলো। সেখানে নার্সরা তাদের দায়িত্ব পালন করছেন বলে সাংবাকিদের জানানো হয়েছে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের সাতক্ষীরা জেলা কমিটির আহবায়ক শিরিন সুলতানা, সদস্য সচিব চ লা রাণী, সদর হাসপাতালের নাসিং সুপারভাইজার শেফালী রানী সরকার, সিনিয়র স্টাপ নার্স মর্জিনা খাতুন, আফিফা তাজরিমিন, তাপসী মন্ডল, নাসরিন খালেদ, শাহিদা ইয়াসমিনসহ অন্যান্যরা।

আন্দোলনরত নার্সরা এসম জানান, গত ৬ অক্টোবর স্বাস্থ্যসেবা বিভাগ থেকে দুজন নার্সিং কর্মকর্তাকে পরিচালক পদে পূর্ণ দায়িত্বে পদায়নের পরিবর্তে অতিরিক্ত দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এই প্রজ্ঞাপন আমাদের একদফা দাবির পরিপন্থি। দেশের প্রতিটি স্তরের নার্সরা এই প্রজ্ঞাপন প্রত্যাখ্যান করেছে। নার্সরা চলমান আন্দোলনে যথেষ্ট ধৈর্যশীলতার পরিচয় দিয়ে বিভিন্ন সময় প্রশাসনের দাবি বাস্তবায়নের আশ্বাসে কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি স্থগিত ঘোষণা করে। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন। তারা আরো জানান, গত প্রায় এক মাস ধরে তারা এক দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। তাদের দাবি, আমলা ও ক্যাডার অফিসারদের বাদ দিয়ে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে নার্সদের মধ্য থেকে এসব পদে পদায়ন হোক। এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও স্বাস্থ্য উপদেষ্টা বরাবর স্মারকলিপিও প্রদান করা হয়েছে। আন্দোলন নার্সরা এসময় তদের দাবি দ্রুত মেনে নেয়ার আহবান জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন