হোম অন্যান্যসারাদেশ সাতক্ষীরায় দ্বিতীয় ধাপে বিষমুক্ত হিমসাগর আম গাছ থেকে পাড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরায় দ্বিতীয় ধাপে আনুষ্ঠানিকভাবে বিষমুক্ত নিরাপদ সুস্বাদু হিমসাগর আম গাছ থেকে পাড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের শুইলপুর গ্রামের একটি আমবাগানে বিষমুক্ত এ নিরাপদ আম আহরণের শুভ উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার ভূমি আজহার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা ওয়াসিম উদ্দিন, ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান নাইম, কৃষক মোহাম্মদ আলী গাজী প্রমুখ।

এ সময় কৃষক মোহাম্মদ আলী গাজীর ৫০ বিঘা জমিতে ২০০০ এর অধিক হিমসাগর আমগাছের বাগানে উক্ত আম পাড়ার উদ্বোধন করা হয়। প্রধান অতিথি জেলা প্রশাসক এ সময় বলেন, বাংলাদেশের সীমানা পেরিয়ে বিদেশেও খ্যাতি ছড়িয়েছে সাতক্ষীরার সুস্বাদু আম হিমসাগর। ২০১৫ সালে সাতক্ষীরাকে ম্যাংগো ক্যাপিটাল হিসাবে ঘোষনা দিয়ে শুরু হয় এই আম রফতানি। সাতক্ষীরার আমের এই খ্যাতি ধরে রাখার জন্য এবারও বিষমুক্ত নিরাপদ আম বাজারজাত করা হচ্ছে। সম্পূর্ন পুষ্ট, মিষ্ট এই আমের কদর রয়েছে সারা বিশ্বে। এই সুনাম ধরে রাখার জন্য সকলের প্রতি তিনি এ সময় আহবান জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন