হোম খেলাধুলা সাকিবের প্রশংসা: তামিম অবসরে কিনা জানতে চাইলেন মুরালিধরন

স্পোর্টস ডেস্ক:

এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশ দলের সেরা ব্যাটারদের একজন তামিম ইকবাল। অভিজ্ঞতার দিক থেকেও জাতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ ওপেনার তিনি। তবে ইনজুরির কারণে এবার তাকে ছাড়াই এশিয়া কাপে যেতে হয়েছে বাংলাদেশ দলকে। তবে তাকে দলে না দেখে কিছুটা অবাক হয়েছেন শ্রীলঙ্কান স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন।

গত কয়েক মাসে তামিম ইকবালের অবসর কান্ড বাংলাদেশ ক্রিকেটের অন্যতম আলোচিত বিষয়। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের মাঝে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন অভিজ্ঞ এই ক্রিকেটার। পরে প্রধানমন্ত্রীর অনুরোধে অবসর ভেঙে ফিরলেও ইনজুরির কারণে এবারের এশিয়া কাপে খেলা হচ্ছে না বাঁহাতি ওপেনারের।

স্মরণকালের অন্যতম বাজে এশিয়া কাপ টুর্নামেন্ট পার করছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে যে দলটা প্রায় অপ্রতিরোধ্য, তারাই কিনা এবারের আসরে লড়াই করতেই ব্যর্থ। দলের এমন করুণ অবস্থায় তামিম ইকবাল না থাকায় কিছুটা অবাক শ্রীলঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশের পারপফরম্যান্স প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তামিম অবসরে কিনা জিজ্ঞেস করেন মুরালিধরন।

এসময় তিনি বলেন, ‘বাংলাদেশ খুব ভালো দল। তারা তাদের যোগ্যতার প্রমাণ দিতে ব্যর্থ আমি মনে করি। তামিম কি অবসরে? ওহ না।এমনটা হয় কখনো কখনো। তোমাদের ট্যালেন্ট রয়েছে। যদি তোমরা সঠিকভাবে ঠিকঠাক প্রস্তুতি নাও, নিসন্দেহে বাংলাদেশ বিশ্বকাপে কিছু একটা করার সামর্থ্য রাখে।’

বাংলাদেশের অধিনায়ক হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়ে এখন পর্যন্ত খুব একটা সাফল্য আনতে পারেননি সাকিব। তবে অভিজ্ঞ এই ক্রিকেটারের অধিনায়কত্বের প্রশংসা করেছেন মুরালি। তার মতে, হুট হাট সাফল্য আসার চেয়ে ধারাবাহিকতা থাকাটা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ‘বাংলাদেশকে আরও উন্নতি করতে হবে। তাদের এখনও একটা ম্যাচ বাকি টুর্নামেন্টে। সাকিব অধিনায়ক হিসেবে দারুণ। এজন্যই তাকে দায়িত্ব দেয়া হয়েছে। হুট হাট সাফল্য আসার চেয়ে ধারাবাহিকতা থাকাটা গুরুত্বপূর্ণ। যে ধারাবাহিক ভালো ফল দিতে পারবে সেই সফল।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন