হোম খেলাধুলা সাকিবের পরিকল্পনা নিয়ে বিতর্ক চান না তামিম

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ মাঠে গড়ানোর মাত্র মাস দুয়েক আগে অধিনায়কত্ব ছেড়েছেন তামিম ইকবাল। তাতে বিশ্ব আসরে নেতৃত্বের ভার পড়েছে সাকিব আল হাসানের কাঁধে। তবে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকায় তামিমের এখনো দলে যোগ দেয়া হয়নি। তাই নতুন অধিনায়কের পরিকল্পনা না জেনে গণমাধ্যমে মন্তব্য করে কোনো বিতর্কের সৃষ্টি করতে চান না বলেই সাফ জানিয়েছেন তিনি।

কোমরের ইনজুরির কারণে দুই মাসেরও বেশি সময় ধরে মাঠের বাইরে তামিম। লন্ডন থেকে চিকিৎসা নিয়ে ফেরার পর মিরপুরে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় এশিয়া কাপ খেলা না হলেও, নিউজিল্যান্ড সিরিজে শুরু থেকে খেলার ব্যাপারে আশাবাদী তিনি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) একটি ফ্যাশন হাউজের শো-রুম উদ্বোধন করেন তামিম। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘ খুব ভালোভাবেই আমার উন্নতিটা হচ্ছে। বিশেষ করে ১০ তারিখের পর থেকে ১০ দিনের মতো যে সময় আছে, পুরোদমে অনুশীলন করার পরিকল্পনা আছে। এখন পর্যন্ত ওভাবে কোনো ব্যথা অনুভব করি নাই। পরের এক সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ, কারণ পুরোদমে আমাদের অনুশীলন করার পরিকল্পনা আছে। আমি খুবই আশাবাদী যে নিউজিল্যান্ড সিরিজের প্রথম থেকেই খেলতে পারব।’

২০১৯ সালের জুলাইয়ে ওয়ানডে দলের নেতৃত্ব পান তামিম। এরপর তার অধীনে ৩৭টি ম্যাচ খেলে ৫৬.৭৬ শতাংশ জয় পায় টাইগাররা। তার নেতৃত্বে বিশ্বকাপেও খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালীন সবাইকে অবাক করে দিয়ে হঠাৎ অবসরের সিদ্ধান্ত নেন তামিম। এরপর প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভাঙলেও ছেড়েছেন নেতৃত্ব। তার বদলি হিসেবে টাইগারদের দায়িত্ব দেয়া হয়েছে সাকিবের কাঁধে। টাইগার অলরাউন্ডারের নেতৃত্বে ইতোমধ্যে এশিয়া কাপ মিশনে খেলছে বাংলাদেশ। কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় দলে নেই তামিম। যার কারণে দল নিয়ে নতুন অধিনায়কের পরিকল্পনা কী, সে বিষয়ে কিছু জানেন না বলেই দাবি তামিমের। গণমাধ্যমেও তাই মন্তব্য করে কোনো বিতর্কের সৃষ্টি করতে চান না তিনি।

তামিম বলেন, ‘আমি যখন অধিনায়ক ছিলাম, আমি একভাবে চিন্তা করেছি। নতুন অধিনায়ক হয়েছে, তার অবশ্যই ভিন্ন পরিকল্পনা আছে। যেটা আমি জানি না। আমি একজনের পরিকল্পনা সম্পর্কে যদি না জানি, একটা কমেন্ট করে দিলাম, সেটা একটা বিতর্ক তৈরি করল। আমি সেটা করতে চাই না। নতুন অধিনায়ক এবং ম্যানেজমেন্টের অবশ্যই কোনো না কোনো পরিকল্পনা আছে। ওরা ওভাবে এগোচ্ছে। যখন দলে ঢুকব, তখন জানতে পারব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন