হোম রাজনীতি সরকারি দলের নেতারা গণআতঙ্ক তৈরি করছেন : সাইফুল হক

রাজনীতি ডেস্ক:

সরকারি দলের নেতারা বিরোধী দলের আন্দোলন নিয়ে পরিকল্পিতভাবে গণআতঙ্ক তৈরি করছেন বলে অভিযোগ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

রোববার (২৭ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে রাজনৈতিক পরিষদের সভায় ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের জবাবে এ অভিযোগ করেন তিনি।

বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগকে এক রাতের মধ্যে শেষ করে দেবে- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যকে ‘চরম দায়িত্বহীন, উস্কানিমূলক ও আতংক সৃষ্টির প্রয়াস’ হিসাবে উল্লেখ করেন সাইফুল হক। তিনি বলেন, নিজেদের শঙ্কা ও উৎকণ্ঠাকে তারা পরিকল্পিতভাবে গণআতঙ্ক হিসেবে ছড়িয়ে দেবার চেষ্টা করছেন। এর মধ্য দিয়ে সরকারি দলের সাধারণ সম্পাদক বিরোধী দলসমূহের আন্দোলন সম্পর্কে জনগণের মধ্যে ভুলবার্তা দেওয়ারও প্রয়াস নিয়েছেন।

তিনি বলেন, সরকারি দলের নেতৃবৃন্দ বেসামাল হয়ে ধারাবাহিকভাবে স্ববিরোধী কথা বলছেন। একদিকে তারা বলছেন- আওয়ামী লীগ এত শক্তিশালী যে তাদেরকে হারানোর ক্ষমতা কারও নেই, আবার বলছেন বিরোধীরা ক্ষমতায় আসলে এক রাতেই আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। এসব তাদের চরম বেসামাল অবস্থা ও অস্থিরতার বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের শরিকেরা প্রতিহিংসা বা প্রতিশোধের রাজনীতি করছে না। বিরোধী দলসমূহ এবার মানুষের ভোটের অধিকার নিশ্চিত করে দেশকে গণতান্ত্রিক অভিযাত্রার পথে নিয়ে যেতে সরকার এবং গোটা অগণতান্ত্রিক ব্যবস্থা পরিবর্তনের ইতিবাচক এজেন্ডা নিয়েই রাজপথে শামিল রয়েছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদক বলেন, দম্ভ ও জেদ পরিহার করে নির্বাচনের আগে পদত্যাগ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠার পথ খুলে দিয়ে শান্তিপূর্ণভাবে সরকার ও সরকারি দল নির্বাচনকেন্দ্রীক সংকট থেকে বেরিয়ে আসতে পারে। ঐতিহ্যবাহী রাজনৈতিক দল হিসাবে সরকারি দল এই প্রজ্ঞার পরিচয় দিলে দেশ ও দেশের জনগণ সমূহ বিপর্যয় থেকে রক্ষা পেতে পারে।

সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন- পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, মীর মোফাজ্জল হোসেন মোশতাক ও মাহমুদ হোসেন।

সভায় গৃহীত এক প্রস্তাবে দেশের সকল গণতান্ত্রিক, প্রগতিশীল ও দেশপ্রেমিক রাজনৈতিক দল ও সামাজিক শক্তিকে যুগপৎ ধারায় আরও ঐক্যবদ্ধভাবে রাজপথের আন্দোলন এগিয়ে নেবার আহবান জানানো হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন