হোম ফিচার সময়ের আলোচিত আজকের সাত খবর

আলোচিত খবর

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দিনের সেরা সাতটি আলোচিত খবর পাঠকদের জন্য তুলে ধরা হলো-

শেখ হাসিনা ও তার নেতৃত্বে পূর্ণ সমর্থন রয়েছে: ভারতের পররাষ্ট্র সচিব
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নেতৃত্বের প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সফররত দেশটির পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোত্রা।

রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের কাজ স্বাভাবিক গতিতেই এগোচ্ছে: রোসাটম
রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের কাজ স্বাভাবিক গতিতেই এগোচ্ছে বলে জানিয়েছে প্রকল্প বাস্তবায়নকারী রুশ সংস্থা রোসাটম। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার তালিকায় থাকা রুশ জাহাজ উরসা মেজরে পরিবহন করা বিদ্যুৎকেন্দ্রের পণ্য বিকল্প পথে বাংলাদেশে পাঠানো হচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি। রুশ রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস এ খবর প্রকাশ করেছে।

আদানির বিদ্যুৎ নিয়ে কোনো আলোচনা হয়নি
বাংলাদেশ সফররত ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোত্রার সঙ্গে দেশটির শিল্পপতি গৌতম আদানির গোড্ডা তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ আমদানির বিষয়ে কোনো আলোচলা হয়নি বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

৯ দিন পর ধ্বংসস্তূপ থেকে নারীকে জীবিত উদ্ধার 
তুরস্কে ভূমিকম্পের ২২২ ঘণ্টা পর এক নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পের ৯ দিন পর বুধবার (১৫ ফেব্রুয়ারি) দেশটির ভূমিকম্প বিধ্বস্ত কাহরামানমারাস শহরের একটি ভবনের ধ্বংসস্তূপ থেকে ওই নারীকে বের করে আনেন উদ্ধারকর্মীরা।

সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ সিইসির
হাইকোর্টের রায় ও সংবিধান অনুযায়ী দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি হতে কোনো আইনি বাধা নেই। সুতরাং এটা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কিছু নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল (সিইসি)।

বৃহস্পতিবারের মধ্যে উৎপাদনে যাচ্ছে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র
দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর বৃহস্পতিবারের (১৬ ফেব্রুয়ারি) মধ্যে উৎপাদনে যাচ্ছে বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র। ডলার সংকটের কারণে কয়লা আমদানি করতে না পারায় গত ১৪ জানুয়ারি কেন্দ্রটির বিদ্যুৎ উৎপাদন বন্ধ করে কর্তৃপক্ষ। তবে এবার কয়লা আমদানি শুরু হওয়ায় কাটতে যাচ্ছে সেই সংকট।

জুনে বাংলাদেশে আসছে মেসিরা, দাবি আর্জেন্টাইন সংবাদমাধ্যমের
কাতার বিশ্বকাপের পর থেকেই লিওনেল মেসিদের বাংলাদেশে আসা নিয়ে গুঞ্জন তৈরি হয়েছিল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা পর্যন্ত এই বিষয়ে সরব হয়েছিলেন। যদিও পরে সবাই নিশ্চুপ হয়ে যান। এবার আর্জেন্টাইন এক সাংবাদমাধ্যমে দাবি করল, জুনে মেসিরা বাংলাদেশে আসবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন