হোম রাজনীতি সংবিধানে প্রধানমন্ত্রীর পদত্যাগ করার কোনো সুযোগ নেই: কাদের সিদ্দিকী

রাজনীতি ডেস্ক:

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মন্ত্রীকে বাদ দিয়ে আরও ১০০ জনকে মন্ত্রী বানাতে পারেন। একজন পাগলকেও মন্ত্রী বানাতে পারেন। কিন্তু এ সংবিধান অনুযায়ী তার পদত্যাগ করার কোনো সুযোগ নেই।

সোমবার (১২ জুন) দুপুরে টাঙ্গাইলে নিজের বাসভবন শহরের ‘সোনার বাংলায়’ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমি সব সময় মানুষের পক্ষে বা ন্যায়ের পক্ষে। তত্ত্বাবধায়ক সরকার বলে কোনো সরকার নেই। রাজনীতিতে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে বাধ্য করে তত্ত্বাবধায়ক আনতে পারলে আইন হবে, আর না পারলে সবটাই বেআইনি। এক্ষেত্রে দেশে মানুষ যদি ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে তাহলে তত্ত্বাবধায়ক হবে। আর না হলে আমার বোনের (প্রধানমন্ত্রী) কোনো উপায় নাই তার প্রধানমন্ত্রিত্ব ছাড়ার।

যুক্তরাষ্ট্রের ভিসানীতির বিষয়ে তিনি বলেন, সব সময়ই সব দেশেরই ভিসা নীতি রয়েছে। তারা সুষ্ঠু নির্বাচন চেয়েছে। এটা জনগণের দাবি। দেশের মানুষ যেন উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারে; সে ব্যবস্থা করতে হবে।

এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে কোনো জোটে যাব কি-না জানি না। তবে বিএনপির সঙ্গে কোনো জোটে যাবেন না বলে সাফ জানিয়ে দেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন