হোম অন্যান্যকৃষিবার্তা সংবাদ সম্মেলন বিজেএমসি’র কাছে ২৬৫ কোটি টাকা পাওনা সাধারণ পাট ব্যবসায়ীদের

সংবাদ সম্মেলন বিজেএমসি’র কাছে ২৬৫ কোটি টাকা পাওনা সাধারণ পাট ব্যবসায়ীদের

কর্তৃক
০ মন্তব্য 558 ভিউজ

খুলনা অফিস:
বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের (বিজেএমসি) কাছে পাওনা অন্তত ২৬৫ কোটি টাকা পরিশোধ না করে রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন ব্যবসায়ী ও প্রান্তিক চাষিরা। এ অর্থ দ্রত প্রাপ্তিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন তারা। বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা তুলে ধরেন বাংলাদেশ পাট ব্যবসায়ী সমিতি খুলনার আহবায়ক শামীম আহমেদ মোড়ল।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, সারাদেশের ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকলের মধ্যে খুলনা অঞ্চলের মিলগুলোর নিকট পাওনা ১৩০ কোটি টাকা, ঢাকা অঞ্চলের মিলগুলোর নিকট ৬০ কোটি টাকা এবং চট্টগ্রাম অঞ্চলের মিলগুলোর নিকট ৭৫ কোটি টাকা পাওনা রয়েছে।বিজেএমসি’র পাট সরবরাহকারীরা এখন পুঁজিহারা এবং সর্বশান্ত হয়ে পথে বসেছে।

বকেয়া টাকা না দিয়েই মিল বন্ধ ঘোষণা করায় সংগঠনের প্রায় ১ হাজার দুই শ’ ব্যবসায়ী পাওনাদারের চাপে অতিষ্ঠ হয়ে পড়েছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে পাট ব্যবসায়ীদের ব্যানারে স্মারকলিপি ও মানববন্ধন করা হয়েছে। কেসিসি মেয়র এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে পাওনা টাকা প্রাপ্তির দাবিতে স্বারকলিপি দেয়া হয়েছে। অবিলম্বে পাওনা অর্থ না পেলে কঠোর কর্মসুচিতে যাওয়ার হুশিয়ারী উচ্চারণ করেন ব্যবসায়ীরা।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব গাজী শরিফুল ইসলাম ওহিদ, আবু জাফর মোড়ল, ইমাম হোসেন প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন