হোম অন্যান্যসারাদেশ সংবাদমাধ্যম এখন কোনো নির্দিষ্ট গন্ডির মধ্যে সীমাবদ্ধ নেই নজরুল ইসলাম

প্রেস বিজ্ঞপ্তি :

সংবাদমাধ্যম এখন এই সভ্যতার অন্যতম অনুষঙ্গ। এখন এর বহুমুখিতা বিস্ময়কর। ভার্টিক্যাল থেকে হরাইজন্টাল। আর সেখান থেকে মাল্টিমিডিয়া। সংবাদমাধ্যম এখন কোনো নির্দিষ্ট গন্ডির মধ্যে সীমাবদ্ধ নেই। তার এই বিপুল বিস্তৃতি যেমন আশার খবর দেয়, তেমনি নতুন চ্যালেঞ্জের মুখেও ফেলে দিয়েছে।

জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকার ৪র্থ বর্ষ পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এসব কথা বলেন।

নজরুল ইসলাম আরো বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। সৎ ও সাহসী সাংবাদিকরাই সংবাদপত্রের মাধ্যমে সমাজ তথা দেশের সঠিক চিত্র তুলে ধরে । এতে করে দেশ ও সমাজ সঠিক পথে চলতে পারে। পেশাদার সংবাদমাধ্যম ছাড়াও তথ্য পেতে এখন আরও অনেক উৎস রয়েছে।

যার মধ্যে অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম। ফলে ফেক নিউজেরও মোকাবিলা করতে হচ্ছে পেশাদার সাংবাদিক এবং সংবাদ মাধ্যমকে। এসব চ্যালেজ্ঞ মোকাবেলা করে লাল-সবুজের পতাকায় মোড়ানো দৈনিক সময়ের আলো চার বছর পেরিয়ে পাঁচ বছরে পা রাখার আগেই ডিএফপির তালিকায় অষ্টম স্থান পাওয়া নি:সন্দেহে একটি বড় অর্জন।

সাতক্ষীরা কোরাইশি সেমিনার হলে বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা প্রেস ক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহম্মেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, আবুল কালাম আজাদ, রাম কৃষ্ঞ চক্রবর্তী, সাংবাদিক কাজী ময়না, রুহল কুদ্দুস, শরীফুল্লাহ কায়সার সুমন, রাজীব আহাসান,মানবাধিকার সংগঠক জোৎ দত্ত প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধ কাজী শহিদুল হক রাজু। অনুষ্ঠানে প্রধান অতিথি নজরুল ইসলাম দৈনিক সময়রে আলো বস্তুনষ্ঠি সংবাদ পরিবশেন এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশে সুশাসন, গণতন্ত্র ও উন্নয়নরে ধারা ত্বরান্বতি করতে বিশেষ অবদান রাখবে এবং পত্রকিাটি পেশাদারত্বি বজায় রেখে দেশ ও দশের কথা বলে মাটি ও মানুষরে আরও কাছে পৌছাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন