হোম আন্তর্জাতিক শিক্ষার্থীদের সঙ্গে অবৈধ সম্পর্ক, ৬ শিক্ষিকা গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক :

মাত্র দুদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রের ছয় শিক্ষিকা গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। শিক্ষার্থীদের সঙ্গে অবৈধ যৌন সম্পর্ক করায় তাদের গ্রেপ্তার করা হয়।

সম্প্রতি যৌন অসদাচরণের জন্য ভিন্ন ভিন্ন এলাকা থেকে ছয় শিক্ষিকাকে গ্রেপ্তার নিয়ে গোটা যুক্তরাষ্ট্রজুড়ে হৈচৈ পড়ে গেছে। একের পর এক গ্রেপ্তারের পরেই বিষয়টি সবার নজরে আসে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন কেন্টাকি অঙ্গরাজ্য ডানভিলের শিক্ষিকা ৩৮ বছর বয়সী এলেন শেল। ফৌজদারি অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষিকাকে গ্রেপ্তার করা হয়।

অভিযোগে বলা হয়, দুই দাপে ১৬ বছর বয়সী দুই ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছেন শেল। গত বৃহস্পতিবার তাকে গ্যারার্ড কাউন্টি জেলা আদালতে হাজির করা হয়।

যুক্তরাষ্ট্রের স্থানীয় গণমাধ্যম ডাব্লিউটিকেআর বলছে, শেল উডলন এলিমেন্টারি স্কুলের সহকারী শিক্ষক হিসেবে কাজ করতেন। এর আগে তিনি ল্যাঙ্কাস্টার এলিমেন্টারি স্কুলের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

গ্রেপ্তারকৃত শিক্ষিকার মধ্যে রয়েছেন আরকানাসের শিক্ষাবিদ ৩২ বছর বয়সী হেথার হেয়ার। ফার্স্ট ডিগ্রি ফেলোনি রেপে অভিযুক্ত হয়েছেন তিনি।

আরকানাসের স্থানীয় গণমাধ্যম আরকানাস টাইমস বলছে, এক কিশোর ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছে হেথার।

গ্রেপ্তারের তালিকায় রয়েছেন ওকলাহোমার শিক্ষিকা ২৬ বছর বয়সী এমিলি হ্যানকক। ছাত্রের সঙ্গে অবৈধ সম্পর্কের অভিযোগে গত বৃহস্পতিবার পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ তথ্য জানিয়েছে নিউইয়র্ক পোস্ট।

আরেক মার্কিন গণমাধ্যম কোকো জানিয়েছে, লিঙ্কন কাউন্টির একজন খন্ডকালীন শিক্ষিকার বিরুদ্ধে ১৫ বছর বয়সী ছাত্রের সঙ্গে সম্পর্কের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। আদালতে ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, ইমা ডিলানি নামের ওই শিক্ষিকা ওয়েলস্টন পাবলিক স্কুলে শিক্ষকতা করতেন। শিক্ষকতার সময়ে তারই এক ছাত্রের সঙ্গে অবৈধ সম্পর্ক হয়। জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ স্ন্যাপচার্টে তারা যোগাযোগ করত।

নিউইয়র্ক পোর্স্ট বলছে, মার্কিন অঙ্গরাজ্য লোওয়ার ডেস ময়নেসের ৩৬ বছর বয়সী শিক্ষক ক্রিস্টেন গ্যান্টকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি একটি ক্যাথোলিক স্কুলে শিক্ষকতা করতেন। ছাত্রের সঙ্গে একাধিকবার যৌন অসদাচরণ করায় গত শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়।

আরেক মার্কিন গণমাধ্যম এফএফএক্সনাও বলছে, বেশকয়ক মাস ধরে ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক করায় জেমস ম্যাডিসন উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষক ৩৩ বছর বয়সী অ্যালিয়ে খেরাদামান্তকে গ্রেপ্তার করা হয়। ২০১৬ সাল থেকে ফেয়ারফেক্স কাউন্টির একটি প্রতিবন্ধী স্কুলে শিক্ষকতা করতেন অ্যালিয়ে।

এদিকে, পেনসিলভেনিয়ায় বর্ষা নিক্ষেপের এক কোচবে যৌন অসদাচরণের অভিযোগে অভিযুক্ত করা হয়। ১৭ বছর বয়সী এক ছাত্রের সঙ্গে তিনি যৌন অসদাচরণ করেছেন বলে অভিযোগ রয়েছে। আর ম্যাসাচুসেটসের নর্থহ্যাম্পটন এলাকার একটি উচ্চ মাধ্যমিক স্কুলের ২৬ বছর বয়সী শিক্ষক হান্নাহ মার্থকে গ্রেপ্তার করা হয়েছে। ছাত্রের সঙ্গে যৌন অসদাচরণ করা হয় বলে অভিযোগ রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন