হোম বিনোদন শাফিনের মরদেহ আনতে আজ দেশ ছাড়ছেন হামিন

শাফিনের মরদেহ আনতে আজ দেশ ছাড়ছেন হামিন

কর্তৃক Editor
০ মন্তব্য 33 ভিউজ

বিনোদন ডেস্ক:

প্রয়াত দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদের মরদেহ দেশে আনতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দিচ্ছেন গায়কের বড় ভাই কন্ঠশিল্পী হামিন আহমেদ।

বৃহস্পতিবার (২৫ জুলাই) যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার উদ্দেশে রওনা দিতে দেশ ছাড়ছেন হামিন। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমে হামিন বলেন, যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে আজ সকাল ৬টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শাফিন। এ ভার্জিনিয়াতেই ২০ জুলাই শাফিনের একটি কনসার্ট ছিল। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শো ক্যানসেল করে হাসপাতালে ভর্তি করা হয় শাফিনকে।

হামিন আরও বলেন, শরীরের বিভিন্ন অংশ অকার্যকর হতে শুরু করলে লাইফ সাপোর্টে রাখা হয় ভাইকে। কিন্তু শেষ রক্ষা আর হলো না। মাত্র ৬৩ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন শাফিন।

প্রয়াত শাফিনের পাশে এখন রয়েছেন তার দুই কাজিন। ভার্জিনিয়ার হাসপাতালেই রয়েছে গায়কের মরদেহ। তাই ভাইয়ের মরদেহ দেশে আনতে দেরি করতে চান না হামিন। আজই রওনা দিচ্ছেন যুক্তরাষ্ট্রের উদ্দেশে।

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। তিনি মাইলসের বেজ গিটারিস্ট এবং প্রধান গায়ক। মাইলস ব্যান্ডের বাইরে সলো ক্যারিয়ারে সুনাম অর্জন করেন। কন্ঠশিল্পীর পাশাপাশি একাধারে সুরকার ও গীতিকারও ছিলেন শাফিন।

তার কণ্ঠে তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও, ফিরে এলে না, আজ জন্মদিন তোমার- প্রভৃতি।

শাফিন আহমেদের মা কিংবদন্তি জনপ্রিয় নজরুল সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম এবং বাবা ভারতীয় উপমহাদেশের অন্যতম কালজয়ী সুরকার কমল দাশগুপ্ত। ছোটবেলায় শাফিনের নাম রাখা হয় মনোজিৎ দাশগুপ্ত। তবে স্কুলে ভর্তি হওয়ার সময় তার নাম পরিবর্তন করে রাখা হয় শাফিন আহমেদ।

সংগীত পরিবারে জন্ম নেয়ায় পড়াশোনার পাশাপাশি গানের প্রতি আগ্রহ ছিল শাফিনের। তাই বাবার কাছে উচ্চাঙ্গ সংগীত আর মার কাছে নজরুল গীতি শেখেন।

আশি ও নব্বইয়ের দশকে বাংলাদেশে তুমুল জনপ্রিয়তা পায় ব্যান্ডদল মাইলস। সেইসঙ্গে শ্রোতাদের কাছে জনপ্রিয় হতে থাকেন শাফিনও।

সংগীত ভুবনের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় ছিলেন গায়ক। ২০১৭ সালে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে (এনডিএম) যোগ দিতে দেখা যায় তাকে। এরপর ২০১৮ সালে জাতীয় পার্টিতে যুক্ত হন। দুই দলেই গুরুত্বপূর্ণ পদে ছিলেন শাফিন।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ২৫ জুলাই সকাল ৬টা ৫০ মিনিটের দিকে শাফিন আহমেদ হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন