হোম অন্যান্যসারাদেশ শহরে কয়েকটি নলকূপের ও রেইন ওয়াটার হারভেষ্টার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরা পৌরসভা এলাকায় দাতা সংস্থা কেএফডাব্লিউ এবং ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর অর্থায়নে এবং ওয়াটার এইড বাংলাদেশ এর সহায়তায় নবলোক পরিষদ কোভিড-১৯ মহামারী দ্বারা প্রভাবিত দক্ষিণ-পশ্চিম বাংলাদেশে জলবায়ু-প্ররোচিত অভিবাসীদের স্থিতিস্থাপকতার ক্ষতি মোকাবেলা করা প্রকল্প বাস্তবায়ন করছে। মঙ্গলবার সকালে শহরের বাকাল এলাকায় গিয়ে ২টি নলকূপ, ৩টি রেইন ওয়াটার হারভেষ্টার উদ্বোধন করেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান।

জানা গেছে, উক্ত প্রকল্পের আওতায় কোভিড-১৯ এর প্রভাবে ও জলবায়ূ পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্ত ও বাস্তচ্যুত জনগনের নিরাপদ পানির সংকট দুরীকরণে নবলোক পরিষদ কর্তৃক স্থাপনকৃত বাকাল ইসলামপুর-১ কমিউনিটিতে ১ টি গভীর নলকূপ ও ১ টি রেইন ওয়াটার হারভেষ্টার, বাকাল ইসলামপুর-২ কমিউনিটিতে ১ টি রেইন ওয়াটার হারভেষ্টার,বাকাল ইসলামপুর-৩ কমিউনিটিতে ১ টি রেইন ওয়াটার হারভেষ্টার ও রাজারবাগান ঋষিপাড়া কমিউনিটিতে ১ টি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে।

উদ্বোধনকালে আরও উপস্তিত ছিলেন পৌর কাউন্সিলর জনাব শেখ মারুফ আহমেদ, জনাব অনিমা রানী মন্ডল, পৌর সমাজ উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ জিয়াউর রহমান, নবলোক পরিষদ এর প্রকল্প সমন্বয়কারী জনাব সরদার আকরামুজ্জামান, প্রকল্প কর্মকর্তা মোঃ বিল্লাল হোসেন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন