হোম অন্যান্যসারাদেশ লোহাগড়া সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-ঘুষ দুর্নীতির অভিযোগ

লোহাগড়া সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-ঘুষ দুর্নীতির অভিযোগ

কর্তৃক
০ মন্তব্য 86 ভিউজ

নড়াইল অফিস:

নড়াইলের লোহাগড়া উপজেলা সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ার রেকর্ডকিপার কাম পেশকার মোঃ দাউদুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম ও ঘুষ দুর্নীতির অভিযোগ উঠেছে!

এলাকাবাসীর অভিযোগে জানা গেছে, লোহাগড়া উপজেলা সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ার রেকর্ডকিপার কাম পেশকার মোঃ দাউদুর রহমানের কাছে পর্চা তোলা, মামলার রায়ের নকল কপি তোলা সহ ভূমি সংক্রান্ত কাজে গেলে সেবা প্রার্থীদের হয়রানি করেন। পর্চা নিতে পাঁচশত থেকে দুই হাজার টাকা গুনতে হয় সেবা প্রার্থীদের। এছাড়াও ১৬ নং বিল ইছামতি মৌজার ২৮৯২ নং খতিয়ান টেম্পার করা হয়েছে, ১৯ নং লাহুড়িয়া মৌজার ম্যাপ ঘষা, ১২০ নং দিঘলিয়া মৌজার ডিপি-৭৫০ নং খতিয়ান এর ২ নং কলামে অংশ সংশোধন, একই মৌজার ডিপি-২৩২ বা ২৩৪ নং খতিয়ানে সরকারি খতিয়ান থেকে জমি এনে ব্যাক্তির নামে রেকর্ড করে দেয়া, ১৪১ নং কোটাকোল মৌজার ডিপি-৩৪ খতিয়ানে সরকারি খতিয়ান থেকে জমি টেম্পার করে ব্যাক্তির নামে রেকর্ড দেয়ায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ৯০ নং লক্ষীপাশা মৌজার ১০১-১৫০ এর আপত্তি কেসের নথি গায়েব সহ নানা অভিযোগ ওই কর্মকর্তার বিরুদ্ধে।

অভিযুক্ত কর্মকর্তা মোঃ দাউদুর রহমানের বক্তব্য নিতে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের মেম্বর শেখ নাসির হোসেন সহ ওই এলাকার আকরাম শেখ, জাকির হোসেন, রকিবুল ইসলাম সহ অর্ধ শতাধীক ব্যাক্তি অভিযুক্ত কর্মকর্তার অনিয়মের তদন্ত করতে ভূমি মন্ত্রণালয়ে আবেদন করেছেন। লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দাউদ হোসেন উত্থাপিত অভিযোগগুলি তদন্তের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন