হোম আন্তর্জাতিক লেবানন থেকে ইসরাইলে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক:

লেবানন থেকে ইসরাইলের উত্তরাঞ্চলে রকেট হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে এ হামলা চালানো হয় বলে নিশ্চিত করেছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

আইডিএফের বরাত দিয়ে সংবাদমাধ্যম আল-আরাবিয়া জানায়, লেবানন থেকে ৪০টি রকেট ইসরাইলে আঘাত হেনেছে। এ হামলা লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ করতে পারে বলে ধারণা করছে আইডিএফ।

ইসরাইলের জাতীয় অ্যাম্বুলেন্স পরিষেবা বলেছে, এ হামলায় ইসরাইলে দুজন আহত হয়েছেন। লেবানন থেকে ছোড়া রকেটগুলো খোলা জায়গায় পড়ে আশেপাশের বেশ কয়েকটি স্থানে দাবানল ছড়িয়েছে। তবে বেশি ক্ষয়ক্ষতি হয়নি।

আইডিএফ বলছে, বৃহস্পতিবার বিকেলে ইসরাইলের উত্তরাঞ্চলে সাইরেন বেজে উঠে। এ সময় ইসরাইলের আকাশে ৪০টি রকেট দেখা যায়। যেগুলো মূলত লেবানন থেকে এসেছে।

বেশিরভাগ রকেটই প্রতিহত করতে পেরেছে ইসরাইল, এমনটি দাবি করেছে আইডিএফ। এছাড়া ড্রোনও শনাক্ত করে ধ্বংস করা হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে গাজায় টানা হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী। এতে এ পর্যন্ত নিহত হয়েছেন ৩৭ হাজারের বেশি ফিলিস্তিনি। যাদের মধ্যে ১৫ হাজারের বেশি শিশু।

হামাসের সঙ্গে ইসরাইলের এই দ্বন্দ্বের পাল্টা হামলা হিসেবে লেবানন-ইসরাইলের মধ্যে বেড়ে গেছে উত্তেজনা। এর আগেও ইসরাইলে হামলা চালিয়েছে ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন