হোম খেলাধুলা লিগস কাপে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়তে প্রস্তুত মেসি

স্পোর্টস ডেস্ক:

আরও একটা শিরোপা জয়ের হাতছানি লিওনেল মেসির সামনে। যুক্তরাষ্ট্রের লিগে প্রথম শিরোপার সুযোগটা লুফে নিতে চান আর্জেন্টাইন সুপারস্টার। লিগস কাপে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়তে প্রস্তুত তিনি। তবে, শুধু লিগস কাপই নয়, যুক্তরাষ্ট্রে অনেক ট্রফি জিততে চান মেসি। ইন্টার মায়ামিকে পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে বদ্ধপরিকর বিশ্বকাপ জয়ী তারকা।

যুক্তরাষ্ট্রের মাটিতেও অপ্রতিরোধ্য লিওনেল মেসি। মার্কিন মুল্লুকে মেসির জাদু দেখছে ফুটবল বিশ্ব। লিগ’স কাপে টানা ৬ ম্যাচে গোলের রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন তারকা। এলএমটেনের ছোঁয়ায় বদলে যাচ্ছে ইন্টার মায়ামির ইতিহাস। প্রথমবারের মতো লিগ’স কাপের ফাইনালে ডেভিড বেকহ্যামের দলটা।

মায়ামিতে যাওয়ার পর দলীয় সংবাদ সম্মেলনে এই প্রথম মহাতারকা। স্পেশাল ম্যাচের আগে তিনিই তো মধ্যমণি। মাঠেও, মাঠের বাইরেও। ইন্টার মায়ামির হয়ে প্রথম কোনো শিরোপার হাতছানি লিওর সামনে। আর এই শিরোপা জয় করে ইতিহাস গড়তে পুরোপুরি প্রস্তুত তিনি।

মেসি বলেন, ‘ফাইনাল ম্যাচ খুব কাছাকাছি। আমরা লড়াই করে শিরোপা জয় করতে প্রস্তুত রয়েছি। আমরা মনে করি, যখন তাতা মার্তিনো কোচ হয়ে এসেছেন তখন থেকেই শিরোপা জয়ের জন্য যথেষ্ট যোগ্যতা অর্জন করতে পেরেছি। লিগস কাপে প্রথম শিরোপা জয় করতে পারলে আমরা কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে কোয়ালিফাই করতে পারব। তাই আনন্দটা একটু বেশি কাজ করছে।’

কদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদো এক সাক্ষাৎকারে বলেছিলেন, সৌদি প্রো লিগ বিশ্বের শীর্ষ ৫ লিগের একটি হয়ে উঠবে। শুরুতে বাস্তবসম্মত মনে না হলেও, বেনজেমা-নেইমারের মতো তারকারা যোগ দেয়ার পর অনেকেই বিশ্বাস করতে শুরু করেছেন তার সে কথা। ইউরোপ মাতানো ফুটবলাররা যখন একে একে আরবে পাড়ি জমাচ্ছেন, সে হিসেবে যুক্তরাষ্ট্রের লিগে অনেকটা নিঃসঙ্গ মেসি। মেজর লিগ সকারকে এগিয়ে নেয়ার প্রছন্ন একটা চাপ অনুভব করছেন আর্জেন্টাইন তারকা, তার কথাতে সেটা স্পষ্ট।

মেসি বলেন, ‘আমি এবং নতুন কোচ আসার পর মায়ামি নতুন করে শুরু করেছে। আমাদের সামনে পরিবর্তনের সুযোগ ছিল। আমরা লড়াই করেছি এবং লক্ষ্য পূরণের চেষ্টায় আছি। মেক্সিকোর শক্তিশালী দলগুলোর মুখোমুখি হয়েছি এবং তাদের হারিয়ে আমরা প্রমাণ করেছি। আশা করছি এই ধারা অব্যাহত থাকবে। এখন পর্যন্ত যা অর্জন করেছি তা নিয়ে আত্মতৃপ্তিতে ভুগতে চাই না। আমাদের লক্ষ্য এখন আরও বড়।’

আগামী রোববার লিগ’স কাপের ফাইনালে ন্যাশভিল সকার ক্লাবের মুখোমুখি হবে ইন্টার মায়ামি। আর ২৭ আগস্ট নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে এমএলএসে অভিষেক হতে পারে আর্জেন্টাইন মহাতারকার। লিগস কাপের শিরোপা জয়ের সুখস্মৃতি নিয়েই লিগে নামতে মুখিয়ে আছেন লিও।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন