হোম অন্যান্যলাইফস্টাইল রাশমিকার ত্বকের গোপন তথ্য ফাঁস!

লাইফস্টাইল ডেস্ক :

ভারতের দক্ষিণের পাশাপাশি বলিউডের সিনেমাতেও কাজ করছেন রাশমিকা মানদানা। ২০১৬ সালে এক কন্নড় ছবির মধ্য দিয়ে ফিল্ম দুনিয়ায় হাতেখড়ি এই অভিনেত্রীর। অল্প সময়েই দর্শকের মনে নিজের জায়গা করে নিয়েছেন নায়িকা।

অভিনয়ের পাশাপাশি রাশমিকার ত্বকের জেল্লা নিয়েও কম আলোচনা হয় না। এত সুন্দর ত্বকের আসল কারণ কী? এ বার ফাঁস হলো দক্ষিণী অভিনেত্রীর সুন্দর ত্বকের রহস্য। লাইফস্টাইল বিষয়ক ভারতীয় সংবাদমাধ্যম বোল্ডস্কাই ডটকমের এক প্রতিবেদন অনুযায়ী চলুন জেনে নেয়া যাক সেই রহস্য।

খাওয়াদাওয়ার দিকে বিশেষ নজর
ত্বক ভালো রাখতে সবার আগে খাওয়াদাওয়ার দিকে বিশেষ নজর দেন রাশমিকা। যে খাবারগুলো থেকে ত্বকে সমস্যা দেখা দিতে পারে, সেগুলো তিনি এড়িয়ে চলেন। জাঙ্ক ফুড, তেল-মশলাদার খাবার থেকে দূরে থাকেন এই নায়িকা। অভিনেত্রীর প্রতিদিনের ডায়েটে থাকে প্রচুর সবুজ শাকসবজি, ফলমূল এবং অন্যান্য পুষ্টিকর খাবার। শরীর হাইড্রেট রাখতে সারা দিনে প্রচুর পানি পান করেন রাশমিকা।
 
সানস্ক্রিন ব্যবহার 
সারা বছর সানস্ক্রিন ব্যবহার করেন রাশমিকা। তার মতে, সানস্ক্রিন না লাগিয়ে কখনই বাড়ি থেকে বের হওয়া উচিত নয়। সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে ত্বকের ক্যান্সার হতে পারে এবং ত্বকে বার্ধক্যের ছাপও পড়তে পারে। তাই সানস্ক্রিন অবশ্যই ব্যবহার করা উচিত। এতে সান ড্যামেজ থেকে নিজেকে রক্ষা করা যায়। 
 
ভিটামিন সি
ত্বক ভালো রাখতে যে ভিটামিন সি-এর জুড়ি নেই, সেটা সম্পর্কে অবগত অভিনেত্রী। তাই স্বাস্থ্যকর ডায়েট এবং সানস্ক্রিন ব্যবহার ছাড়াও, নিয়ম করে ত্বকে ভিটামিন সি সিরাম লাগাতে ভোলেন না তিনি। তবে রাশমিকার মতে, ত্বকের যত্নে এই পণ্য ব্যবহার করার আগে অবশ্যই একজন ত্বক বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করা প্রয়োজন।
 
মুখ ধোয়ার নিয়ম 
সারা দিনে বারবার মুখ না ধোয়ার পরামর্শ দেন অভিনেত্রী। ঘনঘন মুখ ধুলে ত্বকের আর্দ্রতা চলে যায়। তাই রাশমিকা বলেন দিনে দু’বার মুখ ধোয়াই যথেষ্ট। এ ছাড়াও, এমন ফেসওয়াশ ব্যবহার করবেন না, যা আপনার ত্বককে আরও শুষ্ক করে তোলে।
 
ময়েশ্চারাইজার ব্যবহার
ত্বক ভালো রাখতে ময়েশ্চারাইজার কতটা গুরুত্বপূর্ণ, তা বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন রাশমিকা। প্রতিদিন স্কিন কেয়ার রুটিনে অভিনেত্রী নিজেও ময়েশ্চারাইজার রাখেন।
 
মেকআপ তোলা
রাতে ঘুমাতে যাওয়ার আগে মেকআপ তোলা খুবই প্রয়োজন। দিনের পর দিন মেকআপ নিয়ে ঘুমাতে গেলে ত্বকের নানা সমস্যা দেখা দেবে। তাই, যতই ক্লান্ত থাকুন না কেন, সমস্ত মেকআপ তুলে তবেই ঘুমানো উচিত। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে নিজের মেকআপ তুলতে ভোলেন না রাশমিকা। সঠিক নিয়মে ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং করেন অভিনেত্রী।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন