হোম জাতীয় রাজশাহীতে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু

জাতীয় ডেস্ক :

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনা পজিটিভ ছিলেন। অন্য চারজন নমুনা পরীক্ষার আগেই মারা গেছেন। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৯৯ জন।

এদিকে, করোনার সংক্রমণ বাড়ায় বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত নগরী ও জেলায় ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট, শপিংমল বন্ধ ও বিনোদনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া লোকজনের চলাচল নিষিদ্ধের তৃতীয় দিন চলছে।

আজ বুধবার সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে যে আটজনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন। মৃত আটজনের মধ্যে আইসিইউতে মারা গেছে তিনজন। অন্য পাঁচজনের মধ্যে ২৪ নম্বর ওয়ার্ডে দুজন এবং ২২, ২৯ ও ৩৯ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। আর করোনা পজিটিভ হয়ে যে চারজন মারা গেছে, তাদের মধ্যে তিনজনই রাজশাহীর। অন্য একজন চাঁপাইনবাবগঞ্জের।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৭ জনই রাজশাহীর। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের নয়জন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, মেহেরপুরের একজন ও চুয়াডাঙ্গার একজন। এ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি আছেন ২৭৭ জন। এর মধ্যে রাজশাহীর ১৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০২ জন, নাটোরের ১৭ জন, নওগাঁর ১৩ জন, পাবনার তিনজন ও কুষ্টিয়ার তিনজন। এদের মধ্যে আইসিইউতে আছেন ১৭ জন।

এদিকে, মঙ্গলবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে ৪৮৮ জনের নমুনা পরীক্ষায় ১৯৯ জনের করোনা পজিটিভ হয়েছে। করোনা শনাক্তের হার ৪০ দশমিক ৭৭ শতাংশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন