হোম জাতীয় রাজশাহীতে পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৭

রাজশাহীতে পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৭

কর্তৃক Editor
০ মন্তব্য 30 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজশাহী নগরীর কাদিরগঞ্জে পুলিশ ও কোটা সংস্কার আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ৫ শিক্ষার্থী ও ২ পুলিশ আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টায় রাজশাহীর ষষ্টিতলা এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মহিলা কলেজ এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়।

এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পরে দুই পক্ষের ১০ মিনিট ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে। পরে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় ২ পুলিশসহ ৫ শিক্ষার্থী আহত হন।

আহত পুলিশ সদস্যরা হলেন: পুলিশ পরিদর্শক আলাউদ্দিন ও শাহাদৎ হোসেন। এদের মধ্যে শাহাদাৎ রাজশাহী নগরীর শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ। আর আলাউদ্দিন রাজশাহী জেলা পুলিশ লাইনে কর্মরত আছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ধাওয়া দেয়। আন্দোলনকারীদের দাবি এতে অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। এ সময় একই এলাকায় অন্তত ১০টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২ আওয়ামী লীগ কর্মী আহত হওয়ার ঘটনা ঘটেছে। নগরী জুড়ে আতঙ্ক আর থমথমে অবস্থা বিরাজ করছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ ও বিজিবির টহল রয়েছে পুরো নগরজুড়ে।’

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডা. সংকর কুমার বিশ্বাস বলেন, ‘রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আহত দুই পুলিশ সদস্য ভর্তি আছেন। এদের মধ্যে শাহাদাৎ এর মাধায় আঘাত আছে। এছাড়া আলাউদ্দিনের হাতে আঘাত আছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা চিকিৎসাধীন আছেন। এছাড়া মোট ৯ জন ছাত্র ভর্তি হয়েছে। এদের মধ্যে নাটোরে এক ছাত্র আছেন। তার গায়ে রাবার বুলেটের ক্ষত আছে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন