হোম অন্যান্যসারাদেশ যৌতুকের দাবীতে তালায় গৃহবধু নির্যাতনের অভিযোগ

অনলাইন ডেস্ক:

বিয়ের সময় থেকে এ পর্যন্ত নগদ প্রায় ২ লক্ষ টাকা যৌতুক দেয়া হয়েছে। এছাড়া মেয়ের সুখের জন্য ঘারের আসবাবপত্রসহ আরও লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন মালামাল দেয়া হয়েছে। কিন্তু তাতের ক্ষান্ত হয়নি যৌতুকলোভী স্বামী আনিছুর মোড়ল। এখন তার আরও ৫০ হাজার টাকার যৌতুক দাবী। কিন্তু এই টাকা এতিম গৃহবধু পলী বেগম তার দরিদ্র মায়ের কাছ থেকে এনে দিতে পারেনি। এতে ক্ষিপ্ত হয়ে আবারও বিয়ে করার হুমকি দেয় স্বামী আনিছুর। কিন্তু তারপরও স্ত্রী পলী বেগম বিধবা মায়ের কাছ থেকে টাকা এনে দিতে না পারায় বিয়ে তরার লক্ষ্যে পরকীয়া প্রেম শুরু করে আনিছুর। এই প্রেমে বাঁধা দেয়ায় লোহার রড দিয়ে পিটিয়ে স্ত্রী পলী বেগমকে হত্যার চেষ্টা করা হয়েছে। ঘটনায় গুরুতর আহত পলী বেগমকে তালা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলার বলরামপুর গ্রামের মৃত নুর আলী সরদারের মেয়ে পলী বেগম বলেন, প্রায় ৫বছর আগে একই উপজেলার শিরাশুনি গ্রামের এয়াকব্বর মোড়লের ছেলে আনিছুর মোড়লের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে এই পর্যন্ত তার মা বিভিন্ন সময়ে প্রায় ২ লক্ষ টাকা যৌতুক এবং আরও লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন মালামাল দিয়েছে। গত কয়েক মাস আগ থেকে আনিছুর আরও ৫০ হাজার টাকা যৌতুক দাবী করে। কিন্তু বিধবা এবং দরিদ্র মা সেই টাকা দিতে না পারায় মারপিট করা সহ আবারও বিয়ে করার হুমকি দেয়। একপর্যায়ে পরকীয় প্রেম এবং প্রকাশ্যে মোবাইলে পরকীয় প্রেমিকার সাথে প্রেমালাপ চালাতে থাকে।

এবিষয়টি আনিছুরের বাবা-মাকে বারবার বললেও কোনো প্রতিকার পায়নি গৃহবধু পলী বেগম। উপরন্ত ছেলের অনৈতিক কর্মকান্ডকে তারা সমর্থন দিয়ে মায়ের কাছ থেকে টাকা এনে দেবার জন্য চাঁপ প্রয়োগ করে। কিন্তু কোলে ২ বছরের কন্যা সন্তান জান্নাতুলের মুখের দিকে তাকিয়ে স্বামী, শ্বশুর, শাশুড়ির সব অত্যাচার-নির্যাতন সহ্য করে পলী বেগম। গত বুধবার (১৬ আগস্ট) বিকালে পলী বেগমের কাছে আবারও যৌতুকের টাকা দাবী করে আনিছুর। কিন্তু পলী বেগম তাতে অপারগতা প্রকাশ করায় তার সামনে আনিছুর মোবাইল ফোনে পরকীয়া প্রেমিকার সাথে প্রেমালাপ ও বিয়ে করার কথা বলতে থাকে। এসময় পরকীয়া প্রেমালাপে বাঁধা দিলে ক্ষিপ্ত হয়ে আনিছুর লোহার রড দিয়ে পিটিয়ে স্ত্রী পলী বেগমকে হত্যার চেষ্টা করে। পরে ঘটনার সংবাদ পেয়ে পলীর মামা রিয়াজুল ইসলাম মুন্না গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে তালা হাসপাতালে ভর্তি নিয়ে আসে।

হাসপাতালে চিকিৎসাধিন পলী বেগমের মা জোহরা বেগম জানান, তার মেয়ে দীর্ঘ বছর ধরে অকথ্য নির্যাতনের শিকার হচ্ছে। এবার পিটিয়ে হত্যার চেষ্টা করেছে। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধিন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন