হোম জাতীয় যে কারণে একা একা বঙ্গবন্ধুর সমাধিতে বিজ্ঞানমন্ত্রী!

যে কারণে একা একা বঙ্গবন্ধুর সমাধিতে বিজ্ঞানমন্ত্রী!

কর্তৃক Editor
০ মন্তব্য 54 ভিউজ

জাতীয় ডেস্ক:

টানা চতুর্থ মেয়াদে আওয়ামী লীগ সরকার গঠনের পর নতুন মন্ত্রিসভায় বরাবরের মত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন স্থপতি ইয়াফেস ওসমান।

১৩ জানুয়ারি নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা সরকার প্রধান শেখ হাসিনার নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানালেও, সেদিন উপস্থিত ছিলেন না স্থপতি ইয়াফেস ওসমান। অবশেষে নতুন সরকারের শ্রদ্ধা জানানোর চার দিনের মাথায় টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

বুধবার (১৭ জানুয়ারি) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনস্থ কিছু প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে শ্রদ্ধা জানান টানা চার মেয়াদ ধরে একই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা এই টেকনোক্র্যাট মন্ত্রী।

এমন বিলম্বে শ্রদ্ধা জানানোর কারণ জানতে চাইলে সময় সংবাদকে বিজ্ঞানমন্ত্রী বলেন, ‘নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানের পরদিন থেকেই ঠান্ডাজনিত অসুস্থতার কারণে বেশ খানিকটা বিড়ম্বনায় ছিলাম। তাই, মন চাইলেও প্রধানমন্ত্রীর সঙ্গে টুঙ্গিপাড়ায় ফুল দিতে যাওয়া হয়ে ওঠেনি।’

স্থপতি ইয়াফেস ওসমান আরও বলেন, ‘জাতির পিতার দেখানো পথেই এগিয়ে যাবে আগামীর বাংলাদেশ। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে মুক্তিযুদ্ধে পরাজিত শক্তির দোসরদের সব চক্রান্ত নস্যাৎ করবে দেশের সাধারণ মানুষ।’

শ্রদ্ধা নিবেদনের সময় বিজ্ঞান মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন- নিউক্লিয়ার পাওয়ার কোম্পানি বাংলাদেশ লিমিটেডের (এনপিসিবিএল) এমডি ও রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক পরমাণু বিজ্ঞানী ড. শৌকত আকবর, বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ এবং বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ-এর চেয়ারম্যান প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন