হোম আন্তর্জাতিক যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত সেতুতে গাড়ি বিস্ফোরণ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্র ও কানাডা সীমান্ত সেতুতে একটি গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। এতে নিহত হয়েছেন ওই গাড়িতে থাকা দুই আরোহী। দুর্ঘটনার পর যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত দিয়ে চলাচল ও স্থলবন্দরের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

স্থানীয় সময় বুধবার (২২ নভেম্বর) যুক্তরাষ্ট্র ও কানাডার সংযোগকারী রেইনবো ব্রিজে একটি গাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় কানাডা ও যুক্তরাষ্ট্রের নিরাপত্তা বাহিনী। সেখান থেকে দুজনের মরদেহ উদ্ধার করেছেন তারা। এছাড়াও আহত হয়েছেন বেশ কয়েকজন।

এ ঘটনার পর দুই দেশের মধ্যে চলাচল বন্ধ রেখেছে সীমান্ত কর্তৃপক্ষ। এছাড়া, ব্রিজটিতে সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদারের পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা না গেলেও, এরইমধ্যে ঘটনা তদন্তে যৌথভাবে কাজ শুরু করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই ও কানাডার গোয়েন্দা বাহিনী। এটি দুর্ঘটনা নাকি সন্ত্রাসী হামলা, সে বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি নিরাপত্তাবাহিনী।

নায়াগ্রা জলপ্রপাতের জন্য রেইনবো সীমান্ত ব্রিজটি খুবই জনপ্রিয়। প্রতিদিন হাজার হাজার পর্যটক ভিড় করেন সেখানে। এছাড়া, দুই দেশের যাতায়াতের জন্য ব্যবহার হয়ে থাকে ব্রিজটি। ইস্টার সানডে, বড়দিন এবং খ্রিষ্টীয় নববর্ষের ছুটি উপলক্ষে পর্যটকের সংখ্যা বেড়ে যায় কয়েক গুণ।

তবে হঠাৎ করেই এ বিস্ফোরণের ঘটনায় জনমনে দেখা দিয়েছে চরম আতঙ্ক। যুক্তরাষ্ট্র ও কানাডায় বড়দিনের উৎসবের আগে রহস্যজনক এ বিস্ফোরণ ভাবিয়ে তুলেছে দুই দেশের নিরাপত্তা বাহিনীকেও।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন