হোম অন্যান্যসারাদেশ মোল্লাহাটে রূপান্তরের আয়োজনে মাধ্যমিক শিক্ষক ও এসএমসি সদস্যদের ২দিন ব্যাপী প্রশিক্ষন

মোল্লাহাটে রূপান্তরের আয়োজনে মাধ্যমিক শিক্ষক ও এসএমসি সদস্যদের ২দিন ব্যাপী প্রশিক্ষন

কর্তৃক
০ মন্তব্য 135 ভিউজ

মোহাম্মাদ আলী মোহন,মোল্লাহাট(বাগেরহাট) :
মোল্লাহাটে বুধবার (২২ জুলাই) উন্নয়ন সংস্থা রূপান্তর এর আয়োজনে উপজেলা রিসোর্স সেন্টারে স্বাস্থ্য বিধি মেনে উপজেলাধীন তিনটি ইউনিয়নের ৫টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি ২০জন সদস্যকে নিয়ে ২দিন ব্যাপি প্রশিক্ষন শুরু হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে,ওয়াল্ড ওয়াইড এর নেতৃত্বে,ওয়াটার এইড বাংলাদেশ এর কারিগরি সহযোগীতায় এবং রূপান্তর এর বাস্তবায়নে অংশ গ্রহনমূলক সমন্বিত প্রকল্প ক্রেইন এর আওতায় বিশুদ্ধ পানি,পয়:নিস্কাশন,সাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ক এ প্রশিক্ষন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোসাঃ কামরুন্নেসা।

উপস্থিত ছিলেন এ্যাডভোকেসি কো-অর্ডিনেটর তসলিম আহম্মেদ টংকার,গাংনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ রহমান,চরকুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিবা খাতুন,দত্তডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমিতোষ কুমার গাইন,নাশুখালি সোশ্যাল ওয়েল ফেয়ার মাধ্যমিক বিদ্যালয়ের প্যধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ। উক্ত প্রকল্পটি যৌথভাবে কনসার্ন ওয়াল্ড ওয়াইড,ওয়াটার এইড বাংলাদেশ,রূপান্তর ও জেজেএস মাধ্যমে বাস্তবায়িত হবে।

প্রকল্পের আওতায় গর্ভবতি মা,দুগ্ধ দানকারী মা,শিশু কিশোরি, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও অতি দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিশুদ্ধ পানি,স্যানিটেশন,স্বাস্থ্য বিধি ও পুষ্টি উন্নয়নে কাজ করবে। প্রশিক্ষনের সহায়ক ছিলেন ক্রেইন প্রকল্পের এসবিসিসি স্পেশালিষ্ট মোঃ ইলিয়াস হোসেন ও ওয়াস অফিসার প্রশান্ত চক্রবর্ত্তি,জেজেএস এর উপজেলা সমন্বয়কারী। সমন্বয়ক ছিলেন ওয়াস এন্ড সিএসও মোবিলাইজার মোঃ আঃ করিম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন