হোম বিনোদন ‘ মোটু, হাতি, মোটি, ফ্যাটার ছিল আমার নাম’ সোনাক্ষী সিনহা

‘ মোটু, হাতি, মোটি, ফ্যাটার ছিল আমার নাম’ সোনাক্ষী সিনহা

কর্তৃক
০ মন্তব্য 110 ভিউজ

অনলাইন ডেস্ক :
কিছুদিন আগে টুইটার থেকেই বিদায় নিয়েছিলেন সোনাক্ষী সিনহা। সাইবার বুলিংয়ের তিরগুলো এতটাই তীক্ষ্ণ ছিল যে আর সহ্য করার অবসর ছিল না এই বলিউডকন্যার। তাই কয়েক দিনের জন্য বিদায় জানিয়েছিলেন। সঙ্গে এ–ও বলেছিলেন, নেতিবাচকতা থেকে যত দূরে থাকা যায়, ততই ভালো।

তবে শুধু দূরে থেকেই বসে নেই এই অভিনেত্রী, সাইবার বুলিং কিংবা অনলাইনে হেনস্তার বিরুদ্ধে সরবও সোনাক্ষী। এবার সাইবার বুলিংকে একেবারে বন্ধ করার জন্য রাস্তায় নেমেছেন শত্রুঘ্নকন্যা। ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে সে খবর জানান দিলেন।

সম্প্রতি বাংলাদেশ, ভারতসহ বিভিন্ন দেশের তারকাদের অনলাইনে নানাজন কুরুচিপূর্ণ মন্তব্য করে, ট্রল করে হেনস্তা করে আসছে। এসবের বিরুদ্ধে সরব হচ্ছেন নিজ নিজ দেশের তারকারা। ভারতীয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা একটি ভিডিও শেয়ার দিয়ে জানিয়েছেন, তিনি সাইবার বুলিংয়ের বিরুদ্ধে মিশন জোসের সঙ্গে রাস্তায় নেমেছেন। এটি একটি উদ্যোগ। যেখানে সামাজিক যোগাযোগমাধ্যমে সাইবার বুলিং, ট্রলিংকে নির্মূল করার জন্য কাজ করবে। ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, এটা এমন একটি পেনডামিক নির্মূল করার সময়, যা অনলাইন দুনিয়ার সাইবার বুলিং ও হেনস্তার সঙ্গে সম্পর্কিত।

                                                                           সোনাক্ষী সিনহা। ছবি: ইনস্টাগ্রাম

সোনাক্ষী আরও লেখেন, ‘“ফুলস্টপ টু সাইবার বুলিং” হলো মিশন জোসের একটি ক্যাম্পেইন। এখানে আমি স্পেশাল আইজিপি প্রতাপ দিবাকরের সঙ্গে যুক্ত হয়েছি সাইবার বুলিং নিয়ে মানুষকে সচেতন করতে এবং অনলাইন হেনস্তা, ট্রলস, মানসিক স্বাস্থ্যের ওপর এগুলোর প্রভাব নিয়ে মানুষকে শিক্ষিত করতে। আর নয় অনলাইন হেনস্তা।’

নিজের শারীরিক গঠনের জন্য প্রায়ই হেনস্তার শিকার হতে হয়েছে সোনাক্ষী সিনহাকে। তিনি এ–ও বলেছেন, ‘খুব কম বন্ধুই আমাকে আমার নিজের নামে ডেকেছে। সব সময় মোটি, মোটু, হাতি, ফ্যাটার—এগুলোই ছিল আমার নাম। কিন্তু আমি সব সময় বিশ্বাস করেছি, আমি কেবল আমার ওজন আর আকৃতি নই, আমি এর বাইরে অনেক কিছু!’

প্রসঙ্গত, ২০১০ সালে ‘দাবাং’ ছবির মাধ্যমে সোনাক্ষীর বলিউড অভিষেক হয়। ছবিটিতে সালমান খানের বিপরীতে তাঁর সাবলীল অভিনয় প্রশংসিত হলেও কিছুটা মুটিয়ে যাওয়া শারীরিক অবয়বের কারণে অনেক তির্যক মন্তব্য শুনতে হয় সোনাক্ষীকে। কিন্তু শুরু থেকে বরাবরই শরীরের বাড়তি মেদ নিয়ে মোটেও অসন্তুষ্ট নন বলেই জানিয়েছেন প্রখ্যাত অভিনেতা শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী। একসময় ওজন কমিয়ে মেদহীন আকর্ষণীয় শারীরিক অবয়ব পাওয়ার জন্য শরীরচর্চার পেছনে প্রচুর সময় ব্যয় করছেন সোনাক্ষী। সোনাক্ষী বড় ভোজনরসিক ছিলেন। কিন্তু দ্রুত ওজন কমাতে গিয়ে তাঁর প্রিয় অনেক খাবার খাদ্যতালিকা থেকে বাদ দিতে হয়েছে। জিমে যাওয়া একটি অপছন্দের কাজ হলেও করতে হয়েছে। সুষম ও উচ্চ প্রোটিনসমৃদ্ধ খাবার খেয়ে নিজেকে ফিট রেখেছেন সোনাক্ষী।

বিখ্যাত ফিটনেস প্রশিক্ষক ইয়াসমিন কারাচিওয়ালার তত্ত্বাবধানে ছিলেন সোনাক্ষী। নিজেকে ফিট রাখতে সন্ধ্যা ছয়টার পর খাওয়া এড়িয়ে চলতেন। সকালে ও দুপুরের খাবারের তালিকায় ছিল গম, তাজা ফল, সবজি ও ডাল। মাছ–মুরগির মাংস বা ডিমের সাদা অংশ রাতের খাদ্যতালিকায়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন