হোম খুলনাবাগেরহাট মোংলা বন্দরের ডিটিএম মোঃ সোহাগকে পদোন্নতিসহ স্বপদে পুনর্বহালের দাবি ছাত্রদের

মোংলা বন্দরের ডিটিএম মোঃ সোহাগকে পদোন্নতিসহ স্বপদে পুনর্বহালের দাবি ছাত্রদের

কর্তৃক Editor
০ মন্তব্য 32 ভিউজ

জসিম উদ্দিন, বাগেরহাট :

মোংলা বন্দর কতৃপক্ষের সাময়িক বরখাস্তকৃত ডেপুটি ট্রাফিক ম্যানেজার ( ডিটিএম ) মোঃ সোহাগকে স্বপদে পুনর্বহালের দাবি জানিয়েছেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় নেতৃবৃন্দ।

জানাযায়,২০২২ সালে অফিস ফাইলে মুজিব শতবর্ষের বঙ্গবন্ধুর লোগো কাটাকাটি বিষয়ক বাগেরহাট আদালতে দায়েরকৃত মামলায় কারাগারে যাওয়ায় বন্দর কর্তৃপক্ষ ডিটিএম মোঃ সোহাগকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে।

বরখাস্ত হওয়া “মোঃ সোহাগ” মোংলা পোর্ট পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান এবং মোংলা সরকারি কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা বাতেন’র ছোট ছেলে। মোঃ সোহাগ বর্তমানে হাইকোর্টের স্থায়ী জামিনে মুক্ত আছেন।

সাময়িক বরখাস্তকৃত ডিটিএম মোঃ সোহাগ বর্তমানে প্রতি কর্মদিবসে উর্ধ্বতন কর্তৃপক্ষ’র নির্দেশনা মোতাবেক হাজিরা প্রদান করছেন।

আদালত, মোংলা বন্দর কর্তৃপক্ষ, মামলার আর্জি, তদন্ত প্রতিবেদন এবং বাদী-বিবাাদীর সূত্রে জানা যায় গত ২৫/০৩/২১ ইং তারিখ ডিটিএম মোঃ সোহাগের বিরুদ্ধে তৎকালীন পরিচালক (ট্রাফিক) মোস্তফা কামাল, এটিএম কুদরত আলী মুজিব শতবর্ষের লোগো কাটাকাটির দায়েরের প্রেক্ষিতে মোংলা বন্দর কর্তৃপক্ষ বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে। বিভাগীয় তদন্ত কমিটি ডিটিএম মোঃ সোহাগ এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে পারেনি ।

সাময়িক বরখাস্তকৃত ডিটিএম মোঃ সোহাগ বলেন, রামপাল উপজেলা তাঁতীলীগের সভাপতি নাজমুল হাসান শেখ গত ০১/০৯/২২ ইং তারিখ মুজিব শত বর্ষের লোগো কাটাকাটির বিষয়ে বাগেরহাট আদালতে ডিটিএম মোঃ সোহাগ এর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করেন।

আওয়ামী রেজিমের দলীয়করণের প্রভাবে আদালত অভিযোগ আমলে নিয়ে পিবিআই’র অসত্য প্রতিবেদন’র প্রেক্ষিতে গত ২২/০৮/২৩ ইং তারিখ ডিটিএম তাকে কারাগারে প্রেরণ করে। ডিটিএম মোঃ সোহাগ হাইকোর্ট থেকে স্থায়ী জামিনে বের হয়ে গত ০৫/০৯/২০২৩ তারিখ স্বপদে যোগদান করেন। এ সকল ঘটনার প্রেক্ষিতে গত ০৩/ ০৯/২০২৩ ইং তারিখ ডিটিএম সোহাগকে মোংলা বন্দর কর্তৃপক্ষ পদাবনতিসহ সাময়িক বরখাস্ত করে এবং জুনিয়র কর্মকর্তা কুদরত আলী শেখকে ডেপুটি ট্রাফিক ম্যানেজার পদে চলতি দায়িত্ব প্রদান করে। তিনি দাবী করেন, তার পদোন্নতি ঠেকাতে ষড়যন্ত্র করে মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানী করা হচ্ছে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন মোংলার নেতা ওমর ফারুক সোহেল, সুমন, আরাফাত আমীন দুর্জয়, সাব্বীর হাসান দীপ্ত জানান তীব্র ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের পতন হওয়ায় অন্তর্বর্তীকালীন সরকার ইতোমধ্যে সকল রাজনৈতিক মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। মোংলা বন্দরের ডিটিএম মোঃ সোহাগ এর বিরুদ্ধে হয়রানিমূলক রাষ্ট্রদ্রোহী মামলা প্রত্যাহারসহ পূর্ব নির্ধারিত তারিখে তার পদোন্নতিসহ স্বপদে পুনর্বহালের দাবি জানাই। একই সাথে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মোংলার নেতৃবৃন্দ ডিটিএম মো: সোহাগের বিরুদ্ধে মিথ্যা এবং ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং ষড়যন্ত্রের সাথে যুক্ত আওয়ামী রেজিমের সুবিধাভোগী দালাল কর্মকর্তা অবৈধভাবে পদোন্নতি পাওয়া বর্তমান ডিটিএম কুদরত ও সাবেক পরিচালক ( ট্রাফিক) মোস্তফা কামালসহ রাজনৈতিক নেতৃবৃন্দকে আইনের আওতায় এনে দৃষ্টামূলক শাস্তি দাবি করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন