হোম খেলাধুলা মেসি-নেইমারের জন্য এমবাপ্পের প্রতিবাদে ক্ষোভ ফরাসি বিশ্বকাপজয়ীর

খেলার সংলাপ :

২০২৩-২৪ মৌসুমে পিএসজির টিকিট নবায়নের এক ভিডিওতে লিওনেল মেসি ও নেইমারকে না রাখায় তীব্র সমালোচনার শিকার হচ্ছে পিএসজি। এমন ভিডিও নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কিলিয়ান এমবাপ্পে। ক্লাবকে শুধুমাত্র এমবাপ্পে কেন্দ্রিক হিসেবে প্রতিষ্ঠা না করার পরামর্শ এই ফরাসি তারকার। এদিকে, এমবাপ্পের এমন প্রতিবাদকে ক্লাবের প্রতি অসম্মানজনক বলে সমালোচনা করেছেন ১৯৯৮ এর ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার ক্রিস্টোফ দুগারি।

একটা থমথমে অবস্থা বিরাজ করছে পিএসজি শিবিরে। মাঠের খেলায় নিজেদের মেলে ধরতে পারছেন না আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি কিংবা ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়, লিগে একের পর এক ম্যাচ হার; সবকিছু মিলে নাজেহাল অবস্থায় পিএসজি। প্যারিসিয়ানদের সামনে এখন শুধু মাত্র লিগ ওয়ানের শিরোপা জয়ের স্বপ্ন। এরই মধ্যে দলের প্রচারণার জন্য একটিও ভিডিও বানানো হয়েছে। যেখানে নেই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় মেসি কিংবা নেইমার। যা নিয়ে শুরু হয়েছে তীব্র সমালোচনা।

ক্লাবের পক্ষ থেকে পোস্ট করা এই ভিডিও নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্যারিসিয়ানদের আক্রমণ ভাগের প্রাণভ্রোমরা কিলিয়ান এমবাপ্পে। ২০২৩-২৪ মৌসুমে পিএসজির টিকিট নবায়নের ঐ ভিডিও নিয়ে নিজের ইনস্টাগ্রামে অ্যাকাউন্টে ক্ষোভ উগড়ে দিয়ে প্যারিস সেইন্ট জার্মেইকে কিলিয়ান সেইন্ট জার্মেই বানাতে নিষেধ করেন তিনি। যদিও, এমবাপ্পের প্রতিবাদের পর সেই ভিডিওটি সরিয়ে নিয়েছে পিএসজি কর্তৃপক্ষ।
 
তবে, ক্লাবের বিরুদ্ধে এমন সমালোচনার কারণে তোপের মুখে পড়তে হচ্ছে এই ফরাসি তারকাকে। এমবাপ্পের সেই প্রতিবাদের পাল্টা জবাব দিয়েছেন ১৯৯৮ এর বিশ্বকাপজয়ী ফরাসি ফুটবলার ক্রিস্টোফ দুগারি। আরএমসি স্পোর্টসে দেয়া এক সাক্ষাতকারে এমবাপ্পেকে উদ্দেশ্য করে ক্ষোভ ঝাড়েন এই বিশ্বকাপজয়ী ফুটবলার।
 
তিনি বলেন, ‘ক্লাবের উচিত এমবাপ্পেকে এভাবে প্রকাশ্যে বার্তা দেয়া বন্ধ করতে বলা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা না করে ক্লাব সভাপতিকে ডেকে বিষয়টি জানাতে পারত। কিন্তু সে পুরো বিশ্বকে বিষয়টি জানিয়ে দিয়ে বিশ্রী করে ফেলেছে, যা মোটেও মর্যাদাসম্পন্ন নয়। এসব ইগো’র মনোভাব থামানো উচিত। তারা একের পর এক ম্যাচ হেরেই চলেছে। ক্লাবের বিরুদ্ধে সমালোচনা বন্ধ করে মাঠের খেলায় মনযোগ দেয়া উচিত। যেহেতু ওই বিজ্ঞাপন তৈরিতে এমবাপ্পের অনুমোদন ছিল না, সেহেতু তার এসব নাটক করার দরকার নেই। সে ক্লাবের মার্কেটিং, যোগাযোগ, স্পোর্টিং ডিরেক্টর এমনকি তার সঙ্গে কে খেলবে না খেলবে এসবের দায়িত্ব নিতে চায়।’

এদিকে ক্লাবের এমন ভিডিওতে মেসিকে না রাখাতে, পিএসজিতে মেসির ভবিষ্যত নিয়ে আবারো মেলেছে ডালপালা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন