হোম খেলাধুলা মুস্তাফিজবিহীন দিল্লির আরেকটি হার

খেলার সংলাপ :

আইপিএলে আজ শনিবার (৮ এপ্রিল) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস। আসরে দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ। রাজস্থানের মাঠ গুহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে দিল্লিকে ৫৭ রানে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিল রাজস্থান। অন্য দিকে মুস্তাফিজুর রহমান বিহীন দিল্লির এটি টানা তৃতীয় পরাজয়।

টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে রাজস্থান সংগ্রহ করে ১৯৯ রান। জবাব দিতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রান করে দিল্লি।

শুরুতে টস জিতে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠান দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। অধিনায়কের সিদ্ধান্তের প্রতিদান দিতে ব্যর্থ হয় দিল্লির বোলাররা। ওপেনিং জুটিতে যশভী জাইসওয়াল ও জস বাটলার মিলে ৮.৩ ওভারে তোলেন ৯৮ রান। মুকেশ কুমারের বলে আউট হওয়ার আগে জাইসওয়াল খেলেন ৩১ বলে ৬০ রানের ইনিংস। আরেক ওপেনার বাটলারকেও ফেরান মুকেশ। ফেরার আগে বাটলার করেন ৫১ বলে ৭৯ রান। দুই ওপেনারই ফিরতি ক্যাচ তুলে দেন মুকেশের হাতে।

রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসনকে শূন্য রানে ফেরান কুলদিপ যাদব। শুরুতে তান্ডব চালালেও দুই ওপেনার ও অধিনায়ককে হারিয়ে কিছুটা কমে আসে রাজস্থানের রানের গতি। শেষ দিকে শিমরন হেটমায়ারের ২১ বলে অপরাজিত ৩৯ রানে রাজস্থানের স্কোরবোর্ডে জমা হয় ১৯৯ রান। দিল্লির পক্ষে ২ উইকেট শিকার করেন মুকেশ কুমার। এছাড়া কুলদিপ যাদব ও রভম্যান পাওয়েল পান ১ টি করে উইকেট।

জবাব দিতে নেমে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন দিল্লি ওপেনার পৃথ্বী শ। ইনিংসের ৩য় বলে ট্রেন্ট বোল্টের শিকারে পরিণত হন তিনি। পরের বলেই মনীষ পান্ডেকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন বোল্ট। এক ওভারেই শূন্য রানে দুই ব্যাটারকে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে দিল্লি। তৃতীয় উইকেট জুটিতে রাইলি রুশোকে নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। বেশিক্ষণ টিকতে পারেননি রুশোও। দলীয় ৩৬ রানে ব্যক্তিগত ১৪ রানের মাথায় রবিচন্দ্রন অশ্বিনের বলে জাইসওয়ালের তালুবন্দী হন রুশো।

চতুর্থ উইকেটে ওয়ার্নার ও ললিত যাদব মিলে ৬৪ রানের জুটি গড়েন। ২৪ বলে ৩৮ রান করে ভয়ংকর হয়ে ওঠা যাদবকে বোল্ড করেন বোল্ট। শেষ ভরসা হিসেবে ক্রিজে টিকে থাকেন ওয়ার্নার। রাজস্থানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এবং সতীর্থদের আসা যাওয়ার নিয়মিত মিছিলের মাঝে একপ্রান্ত আগলে রেখে দিল্লির অধিনায়ক খেলেন ৫৫ বলে ৬৫ রানের ইনিংস। ১৯ তম ওভারের শেষ বলে তাকে আউট করেন যুজবেন্দ্র চাহাল। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪২ রান করে থামে দিল্লির ইনিংস। রাজস্থানের হয়ে বোল্ট ও চাহাল শিকার করেন ৩ টি করে উইকেট। ২ উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন।

আজকের ম্যাচেও মুস্তাফিজকে মাঠে না নামানো দিল্লি ক্যাপিটালস চলতি আসরে এখনও জয়ের মুখ দেখেনি। এটি তাদের টানা তৃতীয় হার। এদিকে আগের দুই ম্যাচে একটি করে জয় ও হারের পর ঘরের মাঠে দিল্লিকে হারিয়ে দ্বিতীয় জয়ের দেখা পেল রাজস্থান রয়্যালস।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন