হোম অন্যান্যকৃষিবার্তা মুজিববর্ষ উপলক্ষে যশোরে যুবলীগের গাছের চারা রোপণ

মুজিববর্ষ উপলক্ষে যশোরে যুবলীগের গাছের চারা রোপণ

কর্তৃক
০ মন্তব্য 450 ভিউজ

যশোর অফিস :

মুজিববর্ষ উপলক্ষে যশোরে গাছের চারা রোপণ করা হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সদর উপজেলা যুবলীগের উদ্যোগে আজ সকালে হামিদপুর বাওড়ে বৃক্ষ রোপণ করেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খান নিখিল এর ছোটভাই যুবলীগ নেতা হিরণ ওসমান, সদর উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাইদুর রহমান রিপন, মোমিনুর রহমান মোমিন প্রমুখ। ‘মুজিববর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান’ এই শ্লোগানে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করা হয়।

এসময় যুবলীগ নেতৃবৃন্দ বলেন, মানুষের স্বাভাবিক ও শান্তিপূর্ণ জীবনযাপনে পরিবেশের ভারসাম্য রক্ষা জরুরি। আর ভারসাম্যপূর্ণ ও দূষণ-মুক্ত পরিবেশ তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা বৃক্ষের। বৃক্ষ শুধু পরিবেশ রক্ষার জন্যই নয়; বরং ধর্মীয় কারণেও মানুষের বৃক্ষরোপণ করা উচিত। পৃথিবীর মোট উদ্ভিদ প্রজাতির ভেতরকার ২৫ শতাংশই বৃক্ষ।

বৃক্ষ ছাড়া প্রাকৃতিক পরিবেশের কল্পনা করা অবান্তর। মানুষের প্রয়োজনীয় জীবনোপকরণ হিসেবে ফলবান বৃক্ষরাজি ও সবুজ-শ্যামল সৃষ্টি করেছেন। বনভূমির মাধ্যমে পৃথিবীকে সুশোভিত ও অপরূপ সৌন্দর্যম-িত করেছেন। গাছপালার মাধ্যমে ভূম-ল ও পরিবেশ-প্রাকৃতিক ভারসাম্য সংরক্ষণের শিক্ষা দিয়েছেন। এ জন্য আমাদের সকলের উচিত বৃক্ষ রোপণ করা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন