হোম অন্যান্যসারাদেশ মাগুরায় যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা পালিত

মাগুরা অফিস :

মাগুরায় যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা পালিত হয়েছে। রাত ১২ টা ১ মিনিটে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শহীদ মিনারে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মীর্জা হোসেন হায়দার ও হাইকোর্ট বিভাগের বিচারপতি খায়রুল আলম পুষ্পার্ঘ অপর্ণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় তাদের সাথে শহীদ বেদীতে পুষ্পর্ঘ নিবেদন করেন, মাগুরা-১ ও ২ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট সাইফুজ্জামান শিখর ও ড. বীরেন শিকদার। এরপর জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, জেলা ও দায়রা জজ কামরুল হাসান, পুলিশ সুপার জহিরুল ইসলাম। এছাড়া জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্প নিবেদনের মাধ্যমে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান। পরে একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের স্মরনে শহীদ মিনারে পুষ্পার্ঘ নিবেদন করেন।

পরে সকাল৭ টায় জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট চত্বর থেকে প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। প্রভাত ফেরীতে অংশ নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এরপর সকাল সাড়ে ৮ টায় সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

পাশাপাশি একই স্থানে জেলা রেড ক্রিসেন্টের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশ নেয় বিভিন্ন শিক্ষার্থীরা। বেলা ১১টায় জেলা শিশু একাডেমীতে আলোচনাসভা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।

s

সম্পর্কিত পোস্ট

মতামত দিন