হোম রাজনীতি মনোনয়ন কিনে খালেদার উপদেষ্টাসহ বহিষ্কার ২

রাজনীতি ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান ও নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে বহিষ্কার করেছে দলটি।

মঙ্গলবার (২৮ নভম্বের) দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সৈয়দ একরামুজ্জামান ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তিনি ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র এবং ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-১ আাসনে নির্বাচন করেন।

আবু জাফরকে গত ২১ নভেম্বর নির্বাচন কমিশনের নতুন নিবন্ধন পাওয়া বিএনএম (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন) দলে যোগ দিয়ে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন। তিনি ১৯৭৯ সালে ফরিদপুর-৪ আসনে নৌকা প্রতীকে এবং পরে ১৯৮৬ ও ১৯৮৮ সালে লাঙল প্রতীকে নির্বাচন করেন। জাতীয় পার্টি থেকে ২০০৩ সালে বিএনপিতে যোগ দিয়ে ২০০৫ সালের উপনির্বাচনে ফরিদপুর-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন