হোম রাজনীতি মনোনয়নপত্র বিক্রি: দুই দিনে আওয়ামী লীগের আয় কত?

রাজনীতি ডেস্ক:
শনিবার (১৮ নভেম্বর) থেকে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয় এবং অনলাইন থেকে এই মনোনয়নপত্র সংগ্রহ করতে পারছেন প্রার্থীরা।

রোববার (১৯ নভেম্বর) দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, এখন পর্যন্ত (দুই দিনে) আওয়ামী লীগের ২ দুই হাজার ২৮৬টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এর থেকে আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা।

তিনি গণমাধ্যমকর্মীদের আরও জানান, দ্বিতীয় দিনে মোট ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এরমধ্যে দলীয় কার্যালয় থেকে ১ হাজার ১৮০টি এবং অনলাইনে ৩২টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

এরআগে, শনিবার (১৮ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনা নিজ এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এরপরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা মনোনয়ন ফরম কেনেন। এ সময় মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়।

এদিকে নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করতে দেশের নানা প্রান্ত থেকে কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন নৌকার মাঝিরা। কেউ এসেছেন মিছিল নিয়ে, কেউবা ঢাক-ঢোল পিটিয়ে প্রবেশ করছেন কেন্দ্রীয় কার্যালয়ে। এখন উৎসবমুখর পুরো এলাকা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন