হোম খুলনাযশোর মনিরামপুরের প্রভাষক উদয় শংকর খুনের ঘটনায় সরাসরি জড়িত ২ সদস্যসহ আটক ৪

মনিরামপুরের প্রভাষক উদয় শংকর খুনের ঘটনায় সরাসরি জড়িত ২ সদস্যসহ আটক ৪

কর্তৃক Editor
০ মন্তব্য 178 ভিউজ

রিপন হোসেন সাজু, মনিরামপুর (যশোর):

মনিরামপুরের প্রভাষক উদয় শংকর হত্যা মামলায় যশোর ডিবি পুলিশ ৪ জনকে আটক করেছে। এদের মধ্যে ২ জন সরাসরি হত্যা মিশনে ছিল বলে স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আমিরুল ইসলাম এর নেতৃত্বে একটি টিম গত ১৭ জানুয়ারী গোপন তথ্যের ভিত্তিতে অভয়নগর উপজেলার সরখোলা গ্রামে অভিযান পরিচালনা করে। ওইদিন আনুমানিক রাত ২ টায় ঘটনার সাথে জড়িত সরখোলা গ্রামের আল আমিন মোল্লা (২৮), সুমন হোসেন (২৪) ও শামীম হোসেন (২৮) নামে ৩ জনকে গ্রেফতার করে। ওই রাতেই পুলিশ হত্যা মিশনে ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করে। পরে আটককৃতদের তথ্য অনুযায়ী পাঁচাকড়ি থেকে রাসেল কবীর নামে আরও ১ জনকে গ্রেফতার করে পুলিশ।

আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্যমতে ডিবি পুলিশ জানায়, পাঁচাকড়ি গ্রামের পবিত্র বিশ্বাস টেকেরঘাট মাধ্যমিক বিদ্যালয়ের চাকুরীর নিয়োগ ও মৎস্য ঘের নিয়ে পূর্ব শত্রুতার জেরে উদয় শংকর বিশ্বাসকে হত্যার পরিকল্পনা করে। একপর্যায়ে পবিত্র আল-আমিনকে স্কুলের দপ্তরির চাকুরী ও মোটরসাইকেল কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে উদয় শংকরকে হত্যার জন্য অস্ত্র ও গুলি সরবরাহ করে। আল আমিন ও সুমন মোটরসাইকেল যোগে পাঁচাকড়ি এসে আল আমিন মোল্লা তার হাতে থাকা পিস্তল দিয়ে উদয় শংকরকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

জানা যায়, গত বছরের ১৬ অক্টোবর ভোর সাড়ে ৬ টার দিকে মনিরামপুর উপজেলার পাঁচাকড়ি গ্রামের টেকেরঘাট বাজার থেকে ফেরার পথে মৃত রণজিৎ বিশ্বাস এর ছেলে প্রভাষক উদয় শংকর বিশ্বাস নিজ বাড়ির গেটের সামনে খুন হন। উদয় নেহালপুর স্কুল এন্ড কলেজের প্রভাষক, নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও টেকেরঘাট বালিকা বিদ্যালয়ের সভাপতি ছিলেন। ঘটনার দিন নিহতের মা ছবি রানী বিশ্বাস বাদী হয়ে মনিরামপুর থানায় ৩০২/৩৪ ধারায় মামলা করেন। মামলা নং-১৪, তাং-১৬/১০/২০২৩। মামলাটি চা ল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার মামলাটি ডিবিতে তদন্তের জন্য হস্তান্তর করেন। যশোর ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম বৃহস্পতিবার আসামী গ্রেফতারের বিষয়ে নিশ্চিত করেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন