হোম বরিশালভোলা মনপুরায় ঘূর্ণিঝড়ে নদীতে পড়া জেলেদের উদ্ধারকারী সাত জেলেকে উপজেলা প্রশাসনের সম্মাননা প্রদাণ

মনপুরায় ঘূর্ণিঝড়ে নদীতে পড়া জেলেদের উদ্ধারকারী সাত জেলেকে উপজেলা প্রশাসনের সম্মাননা প্রদাণ

কর্তৃক Editor
০ মন্তব্য 112 ভিউজ

মিজানুর রহমান জুয়েল, মনপুরা (ভোলা):

ঘূর্ণিঝড় মিধিল এর ঘূর্ণি ও বাতাসের প্রভাবে নদীতে পড়া জেলেদের উদ্ধার করলেন সাহসী সাত জেলে। সাহসী জেলেদের সম্মানিত করলেন মনপুরা উপজেলা প্রশাসন।

১৭ নভেম্বর শুক্রবার বিকাল ৩:৩০ মিনিটের সময় ঘূর্ণিঝড়ে ২টা নৌকা ডুবে যায়।

ঘূর্ণিঝড় মিধিলের প্রভাবে দমকা হাওয়া সাথে বাতাসের গতি অনেক বেড়ে যায় ফলে নদীর কিনারায় থাকা কবির মাঝির একটি নৌকা ছুটে যায়। বাতাসের গতি বেশি হওয়ার ফলে দ্রুত নদীর মাঝখানে চলে যায় নৌকাটি, বেঁড়ীর পার থেকে দেখতে পান মিরাজ মাঝি, মিরাজ মাঝি ও তার ছেলে সহ তিনজন, মিরাজ মাঝি নৌকা নিয়ে ছুটে যাওয়ার নৌকাটাকে উদ্ধারের জন্য।

নৌকার কাছাকাছি গেলে দুটো নৌকাই নদীর মাঝ খানে মাস্টার হাট এর কাছাকাছি ডুবে যাই, চোখের পলকে নৌকা ২টা উদ্ধারকারী তিনজন ভাসতে থাকে। ডুবে যাওয়া নৌকা ও লোকজনকে দেখতে পান, হাজিরহাট ইউনিয়নের দাসের হাট এলাকা নিজ ব্যবসা প্রতিষ্ঠানে থাকা মনপুরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আমির হোসেন হাওলাদার, তিনি পাশে থাকা মাজিদেরকে ডেকে এনে তাদেরকে সাহস ও অভয় দিয়েছেন।

ইদ্রিস মাঝি সহকারে আরো ৬ মাজি মাল্লা কে,ইদ্রিস মাঝি নিজের নৌকা নিয়ে দমকা হাওয়ার সাথে বাতাসও প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে দুটি নৌকা ও তিনজনকে উদ্ধার করলেন।

ডুবে যাওয়া তিনজন হল(১) মিরাজ মাজি ( ২)রাজিব (৩) লতিফ। এরা হলো দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড এর বাসিন্দা
উদ্ধারকারী সাতজন হলেন (১) ইদ্রিস মাঝি (২) শামিম (৩) কাদের (৪) রাশেদ (৫) আব্বাস (৬)মহিউদ্দিন (৭) রহিম। উদ্ধারকারী সাতজনকে ২ হাজার টাকা করে বিশেষ সম্মাননা দেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

খবর পেয়ে হাসপাতালে আহত জেলেদের দেখতে ছুটে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মিসেস সেলিনা আক্তার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

ঘূর্ণিঝড় মিধিল এর প্রভাবে মনপুরা মেঘনা নদীর পূর্ব পাশে ও একটি নৌকা ডুবে যাই ও আটজন লোক নদীতে পড়ে এক্সিডেন্ট হয় তারও হাসপাতালে ভর্তি আছে ।

উদ্ধারকারী সাতজনকে সম্মাননা করার সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মিসেস সেলিনা আক্তার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মনপুরা হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশিকুর রহমান অনিক, ডাঃ মোহাম্মদ শিবগাতুল ইসলাম হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আমি রসুন হাওলাদার,, শহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মাসুম হাওলাদার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন