হোম বরিশালভোলা মনপুরায় সেলিন আক্তার চৌধুরীকে অফিসার্স ক্লাবের সংবর্ধনা

মনপুরায় সেলিন আক্তার চৌধুরীকে অফিসার্স ক্লাবের সংবর্ধনা

কর্তৃক Editor
০ মন্তব্য 106 ভিউজ

মিজানুর রহমান জুয়েল, মনপুরা (ভোলা):

মনপুরা অফিসার্স ক্লাবের পক্ষ থেকে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর বিভাগীয় পর্যায়ে বরিশাল বিভাগে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভোলা জেলার মনপুরা উপজেলা চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরী। রবিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় মনপুরা অফিসার্স ক্লাবে এ সংবর্ধনার আয়োজন করা হয়, প্রধান অতিথির ছিলেন মিসেস সেলিনা আক্তার চৌধুরী, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম।

গত রোববার (৮ অক্টোবর) প্রাথমিক শিক্ষা বরিশাল বিভাগের পদক বাছাই কমিটির সভাপতি ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির ও প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সদস্য সচিব সানাউল্লাহ এর স্বাক্ষরিত চিঠিতে এ বিষয়টি জানা যায়। শ্রেষ্ঠ শিক্ষক – শিক্ষকা, বিদ্যালয়, ব্যক্তি, কমিটি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ১৮টি ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে উপজেলা চেয়ারম্যান শ্রেষ্ঠ ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন ভোলা জেলার মনপুরা উপজেলার চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরী ।

বরিশাল বিভাগীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ সেবা, শিক্ষার মান উন্নয়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে আধুনিকভাবে প্রাথমিক শিক্ষাকে ত্বরান্বিত করার লক্ষে ৪১টি উপজেলা চেয়ারম্যানের মধ্যে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচনের উদ্যোগ গ্রহণ করেন প্রাথমিক শিক্ষা বিভাগ।

ভোলার মনপুরা উপজেলা চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরী জানান, উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার নেওয়ার পর থেকে উপজেলা পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ বিষয়ক কার্যক্রম ও মানসম্মত শিক্ষা কার্যক্রম বাস্তবায়নের বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছিলো। যা পুরো উপজেলায় বাস্তবায়ন করা হয়েছে। শিক্ষার্থীদের মূল স্রোতধারায় ফিরিয়ে আনা ও তাদের মেধা বিকাশকে আরও সহযোগী করে তোলা এবং শিশু বান্ধব করে গড়ে তোলা হয়েছে ।

তিনি আরো জানান, প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার থাকা খুবই দরকার যাতে করে কোমলমতি শিক্ষার্থীরা জানতে পারে ভাষা শহীদের ইতিহাস, মুক্তিযোদ্ধের ইতিহাস,এইজন্য তিনি বিভিন্ন ফোরামে বক্তব্যে দাবি তুলেছিলেন, মিসেস সেলিনা আক্তার চৌধুরী নিজ উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় শহীদ মিনান নির্মাণ করেন যাতে করে বিভিন্ন দিবসগুলোতে কোমলমতি শিক্ষার্থীরা নিজ আঙ্গিনায় শ্রদ্ধা নিবেদন করতে পারেন।

অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক পল্লী উন্নয়ন কর্মকর্তা (বিআরডিবি) অনুষ্ঠানের সঞ্চালনা করেন, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনপুরা থানার অফিসার্স জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম শাহাজাহান, প্রেসক্লাব সভাপতি সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আশিকুর রহমান অনিক, ২ নং হাজীর হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি নিজাম উদ্দিন হাওলাদার, ১ নং মনপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আমানত উল্ল্যাহ আলমগীর,কৃষি কর্মকর্তা কর্মকর্তা, পাণী সম্পদ কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক, মনোভাবের মহিলা কলেজের প্রভাষক সালাউদ্দিন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন