হোম অন্যান্যসারাদেশ মণিরামপুর উপজেলায় ৯৩ পূজামন্ডপে স্বাস্থ্যবিধি মেনেই শারদীয় দূর্গোৎসব পালিত হচ্ছে

মণিরামপুর উপজেলায় ৯৩ পূজামন্ডপে স্বাস্থ্যবিধি মেনেই শারদীয় দূর্গোৎসব পালিত হচ্ছে

কর্তৃক Editor
০ মন্তব্য 81 ভিউজ

মণিরামপুর(যশোর)প্রতিনিধি :

২২ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে সনাতন ধর্মাবলম্বীদের সর্বাপেক্ষা বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হচ্ছে। মণিরামপুর উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকায় ৯৩টি পূজামন্ডপে এ উৎসব পালনের জন্য সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। গত বছর পূজামন্ডপের সংখ্যা ছিলো ৯৫টি। উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক তরুণ কুমার শীল বলেন, চলতি বছর ভবদহ অঞ্চলের জলাবদ্ধতা ও মহামারী করোনা’র কারণে কয়েকটি স্থানে পূজামন্ডপ স্থাপনে সংকট দেখা দেয়।

প্রাথমিক পর্যায়ে এ বছর ৮৯টি পূজামন্ডপের তালিকা চূড়ান্ত করা হয়। তবে শেষ অবধি আরও ৪টি পূজামন্ডপ স্থাপন হওয়ায় বর্তমানে সমগ্র উপজেলাব্যাপি পূজা মন্ডপের সংখ্যা দাড়িয়েছে ৯৩টিতে। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ জানান, চলমান করোনা পরিস্থিতির মধ্যে কোন প্রকার আলোকসজ্জা ও আতশবাজি ব্যবহার বন্ধসহ সরকারি অন্যান্য নির্দেশনার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনেই এবারের দূর্গোৎসব পালনের সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

প্রতিটি পূজামন্ডপকে ঘিরে লোকজমায়েত নিয়ন্ত্রন তথা স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপজেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক আইন-শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত পুলিশ,আনসার ও ভিডিপি’র সদস্যরা নিয়োজিত থাকবে। পাশাপাশি স্থানীয়ভাবে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য বিশেষভাবে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন