হোম অন্যান্যসারাদেশ মণিরামপুরে মানব পাচার প্রতিরোধে সিটিসির মতবিনিময় সভা মণিরামপুর

মণিরামপুরে মানব পাচার প্রতিরোধে সিটিসির মতবিনিময় সভা মণিরামপুর

কর্তৃক Editor
০ মন্তব্য 118 ভিউজ

 যশোর অফিস :

মণিরামপুরে মানব পাচার প্রতিরোধে সিটিসির সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ৩টার সময় উপজেলার শ্যামকুড় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ব্র্যাকের টেইনার আজিমুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা হেরমত আলী, সচিব আব্দুল আলিম, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির প্রাগ্রাম অর্গানাইজার মাহফুজা বেগম, ইউপি সদস্য হালিম, রফিকুল ইসলাম বুলু, মুজিবুর রহমান, সিরাজুল ইসলাম, জিনিয়া সুলতানা, রোমেনা বেগম, রওশনারা বেগমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় বক্তারা বলেন, দারিদ্র, শিক্ষার অভাব, স্বামীর বাড়ি থেকে বিতাড়িত মেয়েরা সচরাচর পাচারের শিকার হয়ে থাকে। দেশের সীমানার বাইরে নিয়ে তাদের বিক্রি করে দেওয়া হয় পতিতালয়ে। তাদের জীবনের বাকি অংশ কাটে অসামাজিক কাজের মধ্যে। মানব পাচারের মত ঘৃন্য কাজে যে বা যারাই জড়িত থাকুক না কেন, সবার উচিত তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলা।

অপরদিকে, মতবিনিময় সভা শেষে পল্লী সমাজের উদ্যোগে সারাদেশে নারী ও শিশুর ওপর নির্যাতন, নিপীড়ন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে যশোর-সাতক্ষীরা মহাসড়ের চিনাটোলা রোডে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন