হোম অন্যান্যসারাদেশ মণিরামপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে বিধবা নারীকে ধর্ষণের অভিযোগ, বিয়ে না করলে আত্মহত্যার হুমকি

মণিরামপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে বিধবা নারীকে ধর্ষণের অভিযোগ, বিয়ে না করলে আত্মহত্যার হুমকি

কর্তৃক Editor
০ মন্তব্য 95 ভিউজ

 মণিরামপুর (যশোর) প্রতিনিধি:

যশোরের মণিরামপুরে এক বিধবা নারী (৩৫)কে বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত মফিজুর বিরুদ্ধে স্থানীয় ভাবে শালিস সভা হয়েছে। সভায় ওই বিধবা নারী জানিয়ে দিয়েছেন মফিজুর তাকে বিয়ে না করলে আত্মহত্যা করবেন। আত্মহত্যার ঘোষণা দেয়ার পর ওই বিধবা নারী শালিস সভা থেকে দুদিন রহস্যজনকভাবে নিখোঁজ ছিল বলে তার দাবী। রোববার দুপুরে ওই বিধবা নারী থানায় অভিযোগ দিতে আসলে ভিডিও সাক্ষাতকারে এ প্রতিনিধিকে  বিষয়টি নিশ্চিত করেন।

জানাযায়, উপজেলার ঝাঁপা গ্রামের এক দরিদ্র পরিবারের ওই বিধবা নারীর স্বামী দু’ বছর আগে মারা যায়। এরপর ওই বিধবা নারীর উপজেলার টুনিয়াঘরা গ্রামের মীর আব্দুল হাকিমের ছেলে মফিজুর রহমানের মোবাইলের রং নম্বরে পরিচয় হয়। পরিচয়ের সুত্র ধরে মফিজুর প্রতিনিয়ত মোবাইলে ফোন করে তাকে বিয়ের প্রলোভন দেখায়। এক পর্যায় মফিজুর তাকে বিয়ের প্রলোভন দিয়ে নাভারন ও বারোবাজারে নিয়ে জোর পূর্বক রেখে তার সাথে শারিরীক সম্পর্ক স্থাপন করে। একপর্যায় প্রতারক মফিজুরের পরিবারের লোকজন গত বৃহস্পতিবার রাতে বারোবাজার থেকে বিধবা নারী ও মফিজুরকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। এরপর শুক্রবার মফিজুরের টুনিয়াঘরা এলাকার গণ্যমান্য ব্যক্তিরা শালিসে তার সাথে ওই অসহায় নারীকে বিয়ে দেবার সিদ্ধান্ত নেয়। এমনকি সিদ্ধান্ত হয় মফিজুর বিয়ে না করলে বিষয়টি প্রশাসনকে জানানো হবে। এ সময় শালিসী সভাকালে রহস্যজনকভাবে ওই বিধবা নারী নিখোঁজ হন।

রোববার দুপুরে ওই বিধবা নারী থানার পাশে এ প্রতিনিধিকে জানান, বিয়ের আগে মফিজুরকে শারিরীক সম্পর্ক স্থাপনে বাঁধা দিয়েও রক্ষা পায়নি। এ ঘটনায় তিনি বিচার দাবী করলে শুক্রবার একটি শালিস সভা হয়। সভায় আমি সাফ জানিয়ে দেন, মফিজুর তাকে বিয়ে না করলে আতœহত্যা করবেন। এরপর শালিস সভা চলাকালে মফিজুর তাকে বিয়ে করার কথা বলে বাগেরহাটে আতœগোপন করে রাখে। সেখান থেকে আজ ফিরে থানায় এসেছি মুফিজুরের নামে অভিযোগ দিতে। তিনি এক প্রশ্নের জবাবে বলেন, মফিজুরের জন্য বাপের ও শ্বশুর বাড়ি যাওয়ার মুখ নেই। বিধায় মফিজুর বিয়ে না করলে আতœহত্যা ছাড়া কোন পথ নেই।

শালিস সম্পর্কে ভোজগাতী ইউপি’র স্থানীয় মেম্বর রেজাউল ইসলাম জানান, স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিদের সামনে ওই নারীর উপর সব ঘটনার আদ্যপন্ত প্রকাশ করে। তার দাবী মফিজুর তাকে বিয়ে না করলে সে আত্মহত্যা করবেন। এরপর ওই বিধবা নারী নিখোঁজ হন।

সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বর পারভিন সুলতানা বলেন, শুক্রবার প্রস্তুতিমূলক শালিসী সভার লোকজন নামাজ পড়তে যাবার পর মফিজুর ওই নারীকে কোথায় নিয়ে গেছে বলতে পারিনা। বিষয়টি মণিরামপুর থানাকে জানানো হয়েছে। তার ক্ষতির বিচার পাবে কিনা জানিনা’।

মণিরামপুর থানার ওসি (তদন্ত) শিকদার মতিয়ার রহমান জানান, একটি অভিযোগের কথা তিনি শুনেছেন। অভিযোগ দিলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন