হোম জাতীয় মণিরামপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের জলাশয়ে বিনামূল্যে ৪’শ কেজি মাছের পোনা বিতরণ

মণিরামপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের জলাশয়ে বিনামূল্যে ৪’শ কেজি মাছের পোনা বিতরণ

কর্তৃক
০ মন্তব্য 79 ভিউজ

মণিরামপুর(যশোর):

‘নিরাপদ মাছে ভরবো-দেশ মুজিব বর্ষে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে যশোরের মণিরামপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাচিত জলাশয়ে বিনামূল্যে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। রবিবার (৬সেপ্টেম্বর) সকালে মণিরামপুর উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্ত্তী বাচ্চু,মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ, উপজেলা কৃষি অফিসার হীরক কুমার সরকার, সহকারী মৎস্য কর্মকর্তা নান্নু রেজাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ জানান, ২০২০-২০২১ আর্থিক বছরের রাজম্ব খাতের আওতায় মণিরামপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় উপজেলার ৯টি প্রতিষ্ঠানের জলাশয়ে ৪’শ কেজি রুই,মৃগেল ও কাতলা মাছের পোনা এ দিন বিতরণ ও অবমুক্ত করা হয়েছে।

ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর সরকারী মৎস্য হ্যাচারী থেকে ১০-১৫ ইি সাইজের রুই,মৃগেল ও কাতলা মাছের ৪’শ কেজি পোনা ক্রয় করা হয়। রবিবার সকালে উক্ত পোনা নির্বাচিত জলাশয় কতৃপক্ষের কাছে বিতরণ করা হয়। মণিরামপুর উপজেলা পরিষদের পুকুরে ২০ কেজি, পাট গবেষণা উপকেন্দ্রের পুকুরে ২০ কেজি, গোপালপুর তহশিল অফিসের পুকুরে ৬০ কেজি, লাউড়ী রামনগর কামিল মাদরাসা পুকুরে ৭০ কেজি, লেবুগাতী দীঘিতে ৪০ কেজি, মণিরামপুর সরকারি কলেজের পুকুরে ৪০ কেজি, মাছনা মাদরাসার পুকুরে ৫০ কেজি, কপালিয়া রাজবংশীপাড়া সার্বজনীন পুজা মন্দিরে পুকুরে ৫০ কেজি এবং পারখাজুরা আশ্রয়ন প্রকল্পের পুকুরে ৫০ কেজি হারে মাছের পোনা বিতরণ ও অবমুক্ত করা হয় বলে তিনি জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন