হোম অন্যান্যসারাদেশ মণিরামপুরে ‘বাংলার বস’ পালন করে শ্রেষ্ঠ উদ্যোক্তা খামারীর স্বীকৃতি পেল আসমত

মণিরামপুরে ‘বাংলার বস’ পালন করে শ্রেষ্ঠ উদ্যোক্তা খামারীর স্বীকৃতি পেল আসমত

কর্তৃক
০ মন্তব্য 97 ভিউজ

রিপন হোসেন সাজু,মণিরামপুর:
এবারের কোরবানির ঈদকে সামনে রেখে বাংলার বস, বাংলার সম্রাট নামের গরু পালন করে এলাকায় সাড়া ফেলে দেয়া আসমত আলী গাইন এবার সরকারীভাবে স্বীকৃতি পেলেন। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা প্রাণিসম্পদ অফিসার আবুজর সিদ্দিকী খামারী আসমত আলীর হুরগাতির বাড়িতে গিয়ে শ্রেষ্ঠ উদ্যোক্তা খামারীর হাতে সম্মাননা হিসেবে একটি ক্রেস্ট তুলে দেন। আসমত আলী জানান, আমার কাজের এমন স্বীকৃতি পেয়েও আমি খুশি হতে পারছিনা।

কারন, অনেক কষ্ট করে ধার-দেনা করে আমি এবারের কোরবানিকে সামনে রেখে বাংলার বস আর বাংলার স¤্রাটকে লালন-পালন করে এ পর্যায়ে এনেছি। আশা ছিল এদের বিক্রি করে দায়-দেনা শোধ করে কিছুটা লাভের মুখ দেখবো। কিন্তু মহামারী করোনার কারনে গরু দুটির ন্যায়্য মুল্য পাওয়া নিয়ে শঙ্কায় আছি। খামারী আসমত আবারো জোর দাবী করে বলেন, তার বাংলার বস এ যাবৎকালের মধ্যে সব থেকে বড় এবং এর ওজন ও উচ্চতায় দেশ সেরা।

এত বেশি ওজনের গরু বা ষাঁড় এর আগে বাংলাদেশে কখনো হয়নি বলেও তার দাবী। এত বড় গরু পালন করেছেন এতে মনিরামপুর প্রাণি সম্পদ অফিসার আবুজর সিদ্দিকী খামারীর প্রশংসা করে বলেন, আসমত বিরাট একটি ঝুকি নিয়ে সফল হয়েছেন। নিঃসন্দেহে বাংলার বস আকার, ওজন ও উচ্চতায় সেরা। আশা করি এ গরু বিক্রি করে তিনি উপযুক্ত মুল্য পাবেন। ক্রেস্ট প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার ডাঃ সামাউন শুভ, উপসহকারী প্রাণিসম্পদ অফিসার উত্তম কুমার, এসএম মোস্তফা কামাল, সাইফুজ্জামান সেলিম প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন