হোম জাতীয় ভ্যাট-ট্যাক্সের নামে নারী উদ্যোক্তাদের বিব্রত না করার আহ্বান

ভ্যাট-ট্যাক্সের নামে নারী উদ্যোক্তাদের বিব্রত না করার আহ্বান

কর্তৃক Editor
০ মন্তব্য 82 ভিউজ

জাতীয় ডেস্ক:

ঈদুল ফিতর সামনে রেখে আসন্ন রমজান মাসে ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের ভ্যাট-ট্যাক্সের নামে হয়রানি না করার আহ্বান জানিয়েছেন নারী উদ্যোক্তারা।

শনিবার (মার্চ ৯) রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘সাপোর্টিভ ইকো সিস্টেম ফর উইমেন এন্ট্রাপ্রেনার্স অ্যান্ড প্রফেশনালস’ শীর্ষক সেমিনারে এ দাবি জানান তারা।

এফবিসিসিআইয়ের প্রথম নারী সহসভাপতি মনোয়ারা হাকিম আলী বলেন, দেশের সব জায়গায়ই নারীদের অগ্রগতির পেছনে প্রধানমন্ত্রীর অবদান রয়েছে। তিনিই প্রথম দেশের নারী উদ্যোক্তাদের জন্য বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছিলেন। তিনি।

হীনমন্যতায় না ভুগে নারীদের আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের নারী উদ্যোক্তাদের জন্য বড় শক্তির উৎস।

মনোয়ারা হাকিম বলেন, নারীরা পুরুষের ওপর নয়, বরং পুরুষরাই নারীদের ওপর নির্ভরশীল।

রমজান মাসে ভ্যাট-ট্যাক্সের নামে নারী উদ্যোক্তাদের বিব্রত না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবছরই দেখা যায় রমজান এলে নারী উদ্যোক্তারা ভ্যাট-ট্যাক্স আদায়ের নামে বিভিন্নভাবে বিব্রত হন। তাদের হয়রানির মুখে পড়তে হয়। এতে ব্যবসা করতে গিয়ে তাদের মানসিক চাপের মধ্যে থাকতে হয়।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি। বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক।

এ ছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আসা ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তা ও উইমেন চেম্বারের নেতারা অংশ নেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন