হোম অন্যান্যসারাদেশ ভোটারদের পান- সুপারীতে আপ্যায়ন

কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জের ভৈরবে ৪র্থ ধাপে আজ ২৬ ডিসেম্বর ৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন চলছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী, সমর্থক ও ভোটারদের মধ্যে নির্বাচনের সাজ সাজ রব বিরাজ করতে দেখা গেছে।

বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া নির্বাচনে তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে চোখে পরার মত ভোটার উপস্থিতি দেখা গেছে। বিভিন্ন স্থানে ভোটারদের মনোরঞ্জনে পান- সুপারী সাজিয়ে বসে থাকতে দেখা গেছে প্রার্থীর স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের। পান মুখে দিয়ে রসালো মুখে কেন্দ্রে যেতে যেতে কেউ কেউ মনে রেখেছে, এই মাত্র পান খেয়ে আসলাম।

আমার ভোটটা ওখানেই দিতে হবে। তুলনামূলক ভাবে পানের আসরে মহিলাদের উপস্থিতিই ছিলো বেশি। প্রবীণ কিংবা মধ্য বয়সী নারীরা পান সাজিয়ে ভোটারদের হাতে তুলে দিচ্ছেন খুশি মনে। কেউ কেউ এই দৃশ্য দেখে বলছে, নির্বাচন আসে ঈদের মত আনন্দ নিয়ে।

কেউ কেউ আবার সুষ্ঠ নির্বাচনের আশায় বিধাতার কাছে বির বির করে দোয়া দরুদ পড়ছেন। কিশোরগঞ্জের ভৈরব উপজেলার আগানগর ইউনিয়নের সাগায়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, যোগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের আশেপাশে পান নিয়ে বসে থাকার এমন দৃশ্যই চোখে পরে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন