হোম এক্সক্লুসিভ ভোক্তা অধিদপ্তরের অভিযান, ডাব রেখে পালালেন ব্যবসায়ী

জাতীয় ডেস্ক:

ভোক্তা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ফরিদপুরে ভ্রাম্যমাণ ডাবের দোকানে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের সময় কয়েকজন ব্যবসায়ী ডাবসহ ভ্যান রেখে পালিয়ে গেছেন।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ঢাকা-বরিশাল মহাসড়কে এ ঘটনা ঘটে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, পুলিশসহ ভোক্তা অধিকারের টিম দেখে কয়েকজন ডাব ব্যবসায়ী ডাবসহ ভ্যান রেখে পালিয়ে যান। ডাবের মালিকদের অনেক খোঁজাখুঁজি করেও উপস্থিত করা সম্ভব হয়নি।

তিনি বলেন, অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী শহরের বিভিন্ন হাসপাতাল সংলগ্ন এলাকাগুলোতে ভ্রাম্যমাণ ডাবের দোকানীদের ডাবের দাম সহনীয় পর্যায়ে ও সীমিত লাভে বিক্রয়ের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময় মেডিকেলের সামনের ডাব ব্যবসায়ীরা অল্প লাভে ডাব বিক্রি করবেন বলে ঘোষণা দিয়েছেন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ আরও বলেন, ডাব আমাদের দেশের গাছের একটি ফল। হঠাৎ করে এই ডাব মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এ জন্য ডাবের বাজারে তদারকি ও অভিযান চালানো হচ্ছে। আমরা ডাব ব্যবসায়ীদের সচেতন করছি। স্বল্প লাভে ডাব বিক্রির নির্দেশনা দিচ্ছি। সেই সঙ্গে ডাব ক্রয়ের রশিদ ও ডাব বিক্রির তালিকা রাখার আহ্বান জানাচ্ছি। ডাবের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত তদারকি চলমান থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন