হোম রাজনীতি ভোট শেষে খেলাফত মজলিসের বিবৃতি

ভোট শেষে খেলাফত মজলিসের বিবৃতি

কর্তৃক Editor
০ মন্তব্য 61 ভিউজ

রাজনীতি ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটদান থেকে বিরত থেকে জনগণ একতরফা নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

রোববার (৭ জানুয়ারি) এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, তপশিল ঘোষণার পূর্ব থেকেই দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের গণদাবিকে উপেক্ষা করে সরকার যে একতরফা নির্বাচনের আয়োজন করেছে, ভোটকেন্দ্রে উপস্থিত না হয়ে আজকে জনগণ তা প্রত্যাখ্যান করেছে। নির্ভরযোগ্য মিডিয়ার সচিত্র প্রতিবেদন এবং পর্যবেক্ষকদের তথ্য মতে সারা দেশের ভোটকেন্দ্রগুলোতে ভোটারের গড় উপস্থিতি অনেক কম ছিল। কিছু কিছু কেন্দ্রে অপ্রাপ্ত বয়স্কদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

তারা বলেন, খিচুড়ি খাইয়ে, যানবাহনের ব্যবস্থা করেও কেন্দ্রে ভোটারদের উপস্থিত করা যায়নি। মিডিয়া ও বিদেশি পর্যবেক্ষকদের দেখানোর জন্য বিভিন্ন কেন্দ্রে ‘ভুয়া লাইন’ সৃষ্টি করা হলেও প্রকৃত ভোটাররা লাইনে ছিল না। আজকে কাস্টিং ভোটের যে হার দেখানো হয়েছে, উপস্থিত ভোটারের সংখ্যা তার চেয়েও কম ছিল। বিরোধীদলবিহীন এ রকম সাজানো ও একতরফা নির্বাচনেও সরকার মনোনীত প্রার্থীদের দৌরাত্ম্যের কারণে বিভিন্ন আসনে ডামি প্রার্থীরা শেষ পর্যন্ত ভোট বর্জন করেছেন। মোট কথা আজকের নির্বাচনকে কর্তৃত্ববাদী সরকার একটি তামাশার নির্বাচনে পরিণত করেছে। এই প্রহসনের নির্বাচন আয়োজন করতে গিয়ে প্রায় ২ হাজার কোটি টাকার রাষ্ট্রীয় কোষাগার খালি করা হয়েছে।

তারা আরও বলেন, ৭ জানুয়ারির একতরফা ও প্রহসনমূলক ভোট বাতিল করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন