হোম খেলাধুলা ভারত-পাকিস্তানকে পেছনে ফেলল বাংলাদেশ

 খেলার সংলাপ:

সময়টা দুর্দান্ত কাটছে সাকিব-তামিমদের। প্রতিটি ফরম্যাটেই জয়ের দেখা পাচ্ছে দল। অভিজ্ঞদের পাশাপাশি দলের জয়ে অবদান রাখছেন তরুণরাও। সবমিলিয়ে বাংলাদেশ এখন সমীহ জাগানিয়া এক দলের নাম। এমন পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এবার ভারত-পাকিস্তানকে পেছনে ফেলল তামিমের দল।

আজ সোমবার (১৫ মে) ওয়ানডে সুপার লিগ নিয়ে আইসিসির প্রকাশিত সর্বশেষ তালিকায় ৩ নম্বরে রয়েছে বাংলাদেশ। ২৪ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ১৫৫। আর ১৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে যথক্রমে ভারত ও ২১ ম্যাচে ১৩০ পয়েন্ট নিয়ে পাকিস্তান ৫ নম্বরে আছে। এছাড়াও পয়েন্ট টেবিলের শীর্ষে আছে নিউজিল্যান্ড। ২৪ ম্যাচে তাদের সংগ্রহ ১৭৫ ও দ্বিতীয় অবস্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ১৫৫। পয়েন্ট সমান হলেও জয়ের ব্যবধানের দিক দিয়ে বাংলাদেশ থেকে এগিয়ে রয়েছে ইংলিশরা।

২০২০ সালে চালু হয় আইসিসি ওয়ানডে সুপার লিগ। যা ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের মূল বাছাইপর্ব হিসেবে স্বীকৃত হয়। পূর্ণাঙ্গ সদস্য দেশ হিসেবে সবগুলো দলকে ২৪টি করে ম্যাচ খেলার কথা থাকলেও নানা কারণে ৫টি দেশ সব ম্যাচ খেলতে পারেনি। বাকি যে ৮টি দল সব ম্যাচ খেলেছে, বাংলাদেশও তাদের মধ্যে একটি।

অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ভারত এই তিন দলই সূচিতে থাকা আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলেনি। যার ফলে তারা ২৪টি ম্যাচের কোটা পূরণ করতে পারেনি। তবে বাংলাদেশের জন্য স্বস্তির খবর  এই যে, বিশ্বকাপে তিন নম্বর অবস্থানে থেকে খেলতে যাবে সাকিব-তামিমরা। যা নিঃসন্দেহে ক্রিকেটারদের আত্নবিশ্বাস আরও বাড়াবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন